July 3, 2020, 4:42 pm

শিরোনাম :
শিবগঞ্জে ডিবি পুলিশের পৃথক দু’টি অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ২ মাদক ব্যাবসায়ী আটক করোনায় বিভাগে নতুন শনাক্তের শীর্ষে রাজশাহী জেলা দিন দিন আক্রান্ত্রের সংখ্যা বেড়েই চলেছে নওগাঁর ধামইরহাটে নিষিদ্ধ ভারতীয় তৈরী ৩০০ পিস এ্যাম্পুল ইনজেকশন সহ এক মাদক ব্যাবসায়ী আটক বিশ্বম্ভরপুর প্রেসক্লাব সেক্রেটারীর করোনায় আক্রান্তর রোগ মুক্তির জন্য দোয়া জীবনযুদ্ধে হারা না মানা ৩৮তম বিসিএসে ক্যাডারে পীরগঞ্জের কাহারুজাম্মান জনবসতিপূর্ণ এলাকার কোরবানি পশুর হাট বাতিল-ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম বার্সা ছাড়ছেন লিওনেল মেসি? বক‌শিগ‌ঞ্জে বন‌্যার পা‌নি‌তে ডু‌বে শিশুর স‌লিল সমা‌ধি আলফাডাঙ্গায় দুর্নীতির অভিযোগের দায়ে ইউপি চেয়ারম্যান বরখাস্ত বোয়ালমারীতে ভাতা উত্তোলনে তিন শিক্ষক নেতার বিরুদ্ধে উৎকোচ গ্রহণের অভিযোগ

কলাপাড়া বানৌজা সড়কের বেহাল অবস্থা

Spread the love

আনু আনোয়ার,পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের বানাতি বাজার থেকে পায়রা বন্দরের শের-ই-বাংলা নৌ ঘাটিতে যেতে ২ কিলোমিটার ইটের সড়কটি খানা-খন্দে বেহাল দশা। কোথাও কোথাও ইট সড়ে গিয়ে কাঁচা রাস্তায় পরিণত হয়েছে । সড়কটি সংস্কার না করার কারনে কয়েক হাজার মানুষকে চড়ম দূর্ভোগ পোহাতে হচ্ছে।সরেজমিনে দেখা গেছে,ঘূর্ণিঝড় আমফানে ধ্বংস যজ্ঞ ও বর্ষা মৌসুমের কারনে সড়কটি এখন চলাচলের অনুপযোগী হয়ে গেছে। সড়কের বেহাল অবস্থার কারনে প্রতিদিন দূর্ঘটনায় পতিত হচ্ছে লোকজন।
স্থানীয় সুত্রে জানান, বানৌজা নৌ ঘাটির লোকজন ছাড়াও সাউগারকান্দা, পশরবুনিয়া, দশকানি, ছোনখলা, চড়পাড়াসহ কয়েকটি গ্রামের কয়েক হাজার লোক এ সড়ক দিয়ে প্রতিদিন যাতায়াত করে। গ্রামের লোকদের যাতায়াতের প্রধান বাহন ভাড়াটে মটরসাইকেল। এছাড়াও ব্যবসায়ীক বাহন হিসাবে ভ্যান গাড়ি ও ইঞ্জিন চালিত টমটম (ভ্যান) চলাচল করে। সড়কের এমন দুরাবস্থার কারনে যানবাহন ও লোকজনের চলাচলের অনুপযোগী হয়ে পরেছে। এতে গ্রামের ছোট ব্যবসায়ীদের পণ্যবহন সহ জরুরী রোগী যাতায়াতে চড়ম বিপাকে পড়তে হচ্ছে। পশরবুনিয়া গ্রামের রুহুল আমিন হাওলাদার বলেন, দীর্ঘদিন ধরে এ সড়কটি বেহাল অবস্থায় রয়েছে। ঘূর্ণিঝড় আমফানের কারনে এখন আরো খারাপ অবস্থা হয়েছে। সড়কটি দ্রæত সংস্কার করা প্রয়োজন।লালুয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ড ইউপি সদস্য লিটন সাউগার বলেন, সড়কটি সংস্কারের জন্য আমি বিভিন্ন দপ্তরে ছুটোছুটি করছি। সড়কটির যে অবস্থা তাতে সামান্য কিছু বরাদ্ধ হলেই মোটামুটি চলাচলের উপযোগী করা যাবে। সড়কটি সংষ্কারের জন্য তিনি ব্যাক্তিগত ভাবে আগেও অর্থায়ন করেছে এবারও কিছু সহযোগীতা করবেন বলে জানান।লালুয়া ইউপি চেয়ারম্যান শওকত হোসেন তপন বিশ্বাস বলেন, আমার পরিষদ হতে দেড় লক্ষ টাকার বরাদ্ধ দিয়ে কিছুটা কাজ করেছি। এছাড়াও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তার পরিষদ হতে একলক্ষ টাকার বরাদ্ধ দিয়েছে। পাশাপাশি আভাস নামের একটি এনজিও নগদ কিছু অর্থ দিবে বলে সম্মতি দিয়েছে। এগুলো দিয়ে খুব দ্রæত সংষ্কার কাজ শুরু করবো বলে আশা করছি। কিন্তু সম্পূর্ন কাজ করতে আরোও কিছু অর্থের প্রয়োজন রয়েছে। তিনি আক্ষেপ করে বলেন, সড়কটি নিয়ে ইতিমধ্যে আমি বিভিন্ন দপ্তরে আবেদন করেছি। কিন্তু অদ্যাবদি কোন সুফল পাইনি। ইউনিয়ন পরিষদের ক্ষুদ্র বরাদ্ধ থেকে এ সড়ক সংস্কার সম্ভব নয়। সড়কটি সংস্কারের জন্য তিনি যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

প্রাইভেট ডিটেকটিভ/২৪ জুন ২০২০ /ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ