August 7, 2020, 3:32 am

শিরোনাম :
অপোর নতুন স্মার্টফোন এ৯২ বাজারে রাজশাহী মহানগরীতে কাউন্সিলরের কার্যালয়ে রাতের আধাঁরে জানালা ভেঙে রহস্যজনক চুরি কলাপাড়ায় আয়রন ব্রিজ ভেঙ্গে দূর্ভোগে কৃষক তাহিরপুরে ভারতীয় নাসির বিড়িসহ আটক ২ রাজশাহীতে পরকীয়া প্রেমিকের সাথে আপত্তিকর অবস্থায় স্ত্রীকে ধরলেন স্বামী ও এলাকাবাসী মেয়র রোকনের বিরুদ্ধে তথ্য প্রতিমন্ত্রীকে নিয়ে মানহানিকর বক্তব্যের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন র‍্যাব-৫ এর অভিযানে ইয়াবা, মোটরসাইকেল ও অন্যান্য দ্রব্যাদিসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার চিলমারীতে বন্যার্তদের মাঝে ঢাকা মহানগর ও রেডিয়েন্ট রোটারি ক্লাবের ত্রান বিতরণ বোয়ালমারীতে অবৈধভাবে খাল দখল,স্থানীয়দের মাঝে উত্তেজনা আলফাডাঙ্গায় মধুমতি নদীর ভাঙনের কবলে ১০ গ্রাম

কলাপাড়ায় দুই চাঁদাবাজ আটক

Spread the love

আনু আনোয়ার,পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালীর কলাপাড়ায় কোরবানীর হাটে ছাত্রলীগ নেতার চাঁদাবাজী রুখে দিল পুলিশ। জনসাধারনের অভিযোগের প্রেক্ষিতে কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমানের উদ্দোগে পুলিশ মোঃ আলামিন (২৫) ও মো.মাসুম সর্দার (২০) নামের দুই চাঁদাবাজকে হাতে নাতে আটক করে মঙ্গলবার আদালতে সোপর্দ করে। এ ঘটনায় কলাপাড়া থানার উপ-পরিদর্শক সুকন্ঠ দে বাদী হয়ে কলাপাড়া পৌর ছাত্রলীগ সম্পাদক মোঃ জুয়েল রানা সহ ৬জনের নামে একটি চাঁদাবাজী মামলা দায়ের করেছে। গ্রেফতারকৃত আলামিন উপজেলার নাচনাপাড়া এলাকার মোঃ হেলাল মুন্সির ছেলে এবং মাসুম সরদার উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের রহমতপুর এলাকার মোঃ সিদ্দিক সরদারের ছেলে।
জানা যায়, উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের পাখীমারা বাজারে স্থানীয় জনসাধারন পৌর ছাত্রলীগ সাধারন সম্পাদক জুয়েল রানা ও তার ক্যাডারদের হাতে বেশ কিছুদিন ধরে চাঁদাবাজীর শিকার হচ্ছিল। জনসাধারন তাদের গবাদিপশু বাজারে এনে কেনা-বেঁচা করতে গেলে পৌর ছাত্রলীগ সম্পাদক জুয়েল ও তার সহযোগীদের চাঁদা দিতে বাধ্য করতো। এনিয়ে ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে সোমবার কলাপাড়া থানা পুলিশ পাখীমারা বাজারে অভিযান চালিয়ে দু’চাঁদাবাজকে উত্তোলনকৃত চাঁদার টাকাসহ হাতে নাতে আটক করে। এসময় ছাত্রলীগ নেতা জুয়েল রানা ও তার অপর সহযোগীরা পালিয়ে যেতে সক্ষম হয়। কলাপাড়া থানার উপ-পরিদর্শক সুকন্ঠ দে জানান, পাখীমারা বাজার উপজেলা প্রশাসন থেকে কোন ইজারা দেয়া না হলেও ছাত্রলীগ নেতা জুয়েল ও তার সহযোগীরা জনসাধারনের কাছ থেকে গরু প্রতি নূন্যতম ১হাজার ও ছাগল প্রতি ৫শ’ টাকা হারে জোরপূর্বক আদায় করে। দাবীকৃত টাকা না পেলে জনসাধারনকে ভয় ভীতি প্রদর্শন করে। অভিযোগের প্রেক্ষিতে সোমবার বাজার থেকে দুই চাঁদাবাজকে হাতে নাতে আটক করে পুলিশ। কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন, পাখিমারা বাজারে কোন ইজারা নেই । এ হাট থেকে খাজনা আদায়ের নামে চাঁদা আদায়ে জনসাধারন বিড়ম্বনার শিকার হওয়ায় আইনী পদক্ষেপ নেয়া হয়েছে। অভিযুক্ত ছাত্রলীগ নেতা জুয়েল রানা ও তার অপর সহযোগীদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে।

প্রাইভেট ডিটেকটিভ/২৯ জুলাই ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ