April 3, 2020, 5:07 am

শিরোনাম :
আগামী ৫ এপ্রিল রবিবার করোনা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবের দুই পবিত্র নগরী মক্কা ও মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ জারি করোনা ভাইরাস প্রতিরোধে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের দিক নির্দেশনামূলক সভা অনুষ্ঠিত প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতায় রাজশাহী পুলিশ সুপারের কার্যক্রম অব্যাহত করোনা ভাইরাস প্রতিরোধে দ্বিগুণ বন্দি নিয়ে দুশ্চিন্তায় রাজশাহী কারা কর্তৃপক্ষ রাজশাহীতে গোপন বৈঠকের সময় র‌্যাব-৫ এর অভিযানে জঙ্গি সংগঠনের ৩ সদস্য গ্রেফতার তাহিরপুরে উপজেলা নির্বাহী অফিসারের বাজার মনিটরিং,সচেতনামূলক পরামর্শ কেশবপুরে চারুপীট আর্ট স্কুলের উদ্যোগে হতদরিদ্র ৬০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ সারিয়াকান্দিতে নিজস্ব অর্থায়নে ১০০ চা দোকানদার পেলেন খাদ্য সহায়তা লক্ষ্মীপুরের দালাল বাজারে করোনা উপসর্গে ৭০বছরের বৃদ্ধের মৃত্যু,বাড়ি লকডাউন

করোনা আতঙ্ক ছড়িয়ে চালের মূল্য বৃদ্ধির দায়ে ভ্রাম্যমাণ আদালতে ব্যাবসায়ীকে ৬০ হাজার টাকা জরিমানা

Spread the love

রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধান :

রাজশাহীতে করোনা আতঙ্ক ছড়িয়ে দ্রব্যমূল্যে বৃদ্ধির বিরুদ্ধে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চলছে বাজার মনিটরিং। যেখানে ৫০ কেজির প্রতি বস্তা মোটা চাল রাজশাহীর পাইকারি বাজারে দেড় হাজার টাকায় বিক্রি হওয়ার কথা। কিন্তু বর্তমানে করোনা আতঙ্ক ছড়িয়ে প্রতি বস্তায় ৩০০ টাকা বাড়িয়ে এক হাজার ৮০০ টাকা নিচ্ছিলেন রাজশাহীর এক চাতাল মালিক।
এমন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে অভিযান চালিয়ে আবুল হোসেন নামের ওই চাতাল মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। আবুল হোসেন রাজশাহী মহানগরীর মোল্লাপাড়া এলাকায় আবদুস সালামের চাতাল ভাড়া নিয়ে চাল ব্যবসা চালিয়ে আসছিলেন। ওই ব্যবসীর অপরাধ প্রশ্রয় দেয়ায় চাতালের মূল মালিক আবদুস সালামকেও ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম সাংবাদিকদের বলেন, বাজারে চালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাড়তি দাম নেয়ার অভিযোগ পেয়ে অভিযান চালানো হয়। ওই সময় হড়গ্রাম বাজারের এক খুচরা বিক্রেতার কাছে চাতাল মালিক আবুল হোসেন প্রতি বস্তা (৫০ কেজি) স্বর্ণা চাল এক হাজার ৮০০ টাকা বিক্রি করেন। কিন্তু বাজার মূল্য অনুযায়ী প্রতি বস্তা চালের দাম দেড় হাজার টাকা। পরে আবুল হোসেনের খোঁজে মোল্লাপাড়ায় মেসার্স আবদুস সালাম ট্রেডার্স নামের একটি চাতালে অভিযান চালানো হয় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে।
সেখানে মিলের মালিক আবদুস সালামকে গিয়ে জিজ্ঞেস করলে সে বলে চাল ব্যবসায়ী আবু হোসেন তার চাতাল ভাড়া নিয়ে চাল উৎপাদন করেন। এ ঘটনায় আবুল হোসেন ও আবদুস সালাম দুজনকেই জরিমানা করা হয়। আগামীতে এই ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকারও নির্দেশ দেওয়া হয় তাদের।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরও বলেন, হড়গ্রাম বাজারে নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রয়েছে। তবে কয়েকজন ব্যবসায়ী আদা, পেঁয়াজ ও আলুর দাম কয়েক টাকা করে বেশি নেয়ায় কঠোরভাবে তাদেরকে সতর্ক করা হয়েছে। করোনা ইস্যুতে ব্যবসায়ীরা যাতে পণ্যের দাম বাড়াতে না পারে সে লক্ষ্যে আমাদে বাজার মনিটরিং অভিযান অব্যাহত থাকবে।

প্রাইভেট ডিটেকটিভ/২৩ মার্চ ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ