February 19, 2020, 1:13 am

শিরোনাম :
কেশবপুরে হাতুড়ি বাহিনীর অফিস থেকে দেশীয় অস্ত্র, ফেনসিডিলের বোতল উদ্ধার সুন্দরগঞ্জে মারামারি মামলায় পুলিশ সদস্য গ্রেফতার যশোরের বাঁকড়া হাজির বাগ সাবাস চেয়ারম্যানের ১৬ তম মৃত্যু বার্ষিকী ও স্বরণ সভা -২০২০ অন্ন বস্ত্র নিয়ে অসহায়দের পাশে দাঁড়াই; জননেতা গোলাম আম্বিয়া কয়েছ রংপুর শ্যামলী আইডিয়াল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে মারধরের অভিযোগ বকশিগঞ্জে শিক্ষার্থী বিহীন প্রতিবন্ধী শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে ভাতাভোগীদের ভাতা প্রদানের লক্ষে যাচাই বাছাই সম্পূর্ণ জৈন্তাপুরে সূচনা এর উপকার ভোগীদের স্ববজি চাষ সম্পর্কে মৌলিক কর্মশালা অনুষ্ঠিত চিলমারীতে দৈনিক আমার সংবাদ পত্রিকার ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত দাদন ব্যাবসায়ীর কবলে নারী রেমিটেন্স যোদ্ধা, প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা

ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষ দশে আমির

Spread the love

ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষ দশে আমির

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

 

আইসিসি ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ের শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন মোহাম্মদ আমির। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের পর র‌্যাংকিংয়ে এই উন্নতি হলো পাকিস্তানি পেসারের।

বাঁহাতি বোলার আমির মোট ছয় ধাপ এগিয়ে এখন আছেন সপ্তম স্থানে। তার রেটিং পয়েন্ট ৬৬৩। সমান রেটিং পয়েন্টের মালিক অজি ফাস্ট বোলার মিচেল স্টার্কেরও। তবে তিনি আছেন অষ্টম স্থানে।

শীর্ষ দশে অবস্থান বদল হয়েছে রশিদ খান (৯) ও ম্যাট হেনরির (১০)। দুজনেই এক ধাপ করে পিছিয়েছেন। ৭৯৭ পয়েন্ট নিয়ে আগের মতোই শীর্ষে আছেন ভারতীয় পেসার জাসপ্রীত বুমরাহ। দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছেন যথাক্রমে ট্রেন্ট বোল্ট ও কাগিসো রাবাদা। ২ ম্যাচে বোলিং করে ৪ উইকেট তুলে নিয়ে সদ্য সমাপ্ত সিরিজের দ্বিতীয় সর্বোচ্চ উইকেটের মালিক আমির। দুই ম্যাচে তার বোলিং গড় ১৭.৭৫ আর ইকোনমি রেট ৪.১৭। এদিকে ব্যাটসম্যানদের তালিকায় ১৬তম স্থানে উঠে এসেছেন ফখর জামান। সিরিজে টানা দুই ফিফটি হাঁকানো এই পাকিস্তানি ব্যাটসম্যান ছাড়াও হারিস সোহেল চলে এসেছেন ৩২তম স্থানে। ব্যাটসম্যানদের তালিকায় এক ধাপ নিচে নেমে ১৮তম স্থানে আছেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তবে আগের মতোই ২৩তম স্থানে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া শীর্ষস্থান ধরে রেখেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আর দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছেন যথাক্রমে রোহিত শর্মা ও বাবর আজম।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ