February 18, 2019, 7:47 am

শিরোনাম :
বগুড়া গাবতলী পীরগাছার প্রতিবন্ধী বাবুল এখন কোথায় সুন্দরগঞ্জে নির্মাণ শ্রমিক লীগের আনন্দ র‍্যালী গোয়াইনঘাটে দুই সন্তান সহ চাচীকে নিয়ে ভাতিজা উধাও! এলাকায় তোলপাড় জৈন্তাপুরে বাউরীটিলা দখলের চেষ্টা মোরেলগঞ্জে প্রেমঘটিত বিরোধের জের ধরে মাদ্রাসা ছাত্রকে কুপিয়ে হত্যা গোরারাই হাজী ফরমান আলী ইবতেদায়ী মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরন জৈন্তাপুরে সড়ক দূর্ঘটনায় আহত ৩,গুরুত্বর আহত ১জন সিলেট প্রেরণ ভোলা তজুমদ্দিনে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে মতবিনিময় সভা ভোলা লালমোহনে ২১৮ পিচ ইয়াবা সহ এক যুবক আটক ভোলা ৪ নং দক্ষিন বাটামারা স্কুলে ক্লাস না করে স্বাক্ষর করে বেতন হাতিয়ে নিচ্ছে প্রভাবশালী শিক্ষক

এ বছর একাধিক আইপ্যাড আসতে পারে

Spread the love

এ বছর একাধিক আইপ্যাড আসতে পারে

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

 

চলতি বছর অন্তত দুইটি নতুন আইপ্যাড বাজারে আনতে পারে অ্যাপল।

পাশাপাশি আইপ্যাড মিনি’র একটি সস্তা সংস্করণও উন্মোচন করা হতে পারে এ বছর। ২০১৫ সালের পর থেকে আইপ্যাড মিনি’র কোনো আপডেট আনেনি প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

এ বছরের অন্য দু’টি মডেলের একটি হতে পারে দ্রুতগতির প্রসেসর যুক্ত ১০ ইঞ্চি পর্দার সংস্করণ। ২০১৯ সালের বসন্তেই দেখা যেতে পারে এই মডেলটি। ডিভাইসটিতে আগের মতোই লাইটিনিং পোর্ট রাখা হতে পারে বলে প্রতিবেদনে জানিয়েছে ব্লুমবার্গ।

প্রতিবেদনে আরও বলা হয়, ২০২০ সালের বসন্তে আইপ্যাড প্রো’র আপডেটেড সংস্করণ আনা হতে পারে। এর মাধ্যমে অ্যাপল ডিভাইসে প্রথমবারের মতো যোগ হতে পারে লেজার-চালিত ৩ডি ক্যামেরা।

পরবর্তী আইওএস সংস্করণ আইওএস ১৩-এর জন্যও আইপ্যাডে নজর দিচ্ছে অ্যাপল। নতুন আইওএস সংস্করণে শুধু আইপ্যাডের জন্য আলাদা ফিচার থাকবে বলে গুঞ্জন রয়েছে। নতুন হোম স্ক্রিন, ট্যাবড অ্যাপ এবং ফাইল ব্যবস্থাপনা উন্নত করা হতে পারে এতে।

চলতি সপ্তাহের শুরুতে আইওএস ১২.২ কোডে নতুন চারটি আইপ্যাড মডেলের সূত্র পেয়েছেন প্রোগ্রামার স্টিভেন থ্রুটন-স্মিথ। এর মধ্যে একটি আইপ্যাড মিনি হতে পারে বলে ধারণা করছেন তিনি।

আগের বছর অক্টোবরে নিউ ইয়র্কের ব্রুকলিন ইভেন্টে সর্বশেষ ফেইস আইডিসহ নতুন আইপ্যাড প্রো উন্মোচন করেছে অ্যাপল।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ