February 21, 2020, 5:28 pm

শিরোনাম :
কলাপাড়ায় ট্রলার ডুবির ৬৫ ঘন্টা পর জেলের লাশ উদ্ধার র‌্যাব-৫ এর অভিযানে বিপুল পরিমান দেশীমদসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুয়াকাটায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে মাতৃভাষা শুধু মুখের ভাষা নয়, আমাদের অস্তিত্বের ভাষা; গোয়াইনঘাটে একুশের মঞ্চ থেকে তাহিরপুরে মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগীতা মৌলভীবাজারে,মহান একুশে আন্তর্জাতিক মাতৃভাষা উৎযাপন সুন্দরগঞ্জে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত: দাফন সম্পন্ন লামা উপজেলা ফাইতং ইউনিয়ন ৩নং ওয়ার্ডে এম আব্দুর হাই প্রাথমিক বিদ্যালয় আমতলীপাড়া বেনাপোল নো-ম্যান্সল্যান্ডে মাতৃভাষা দিবস পালনে দু’বাংলার ভাষা প্রেমীদের মিলন মেলা প্রবাসী চম্পার মানবতায় মুগ্ধ লালপুরবাসী

এলাকায় কোনো দূর্নীতির সাথে আপোষ নয় প্রতিরোধ করতে হবে-আব্দুল্লাহ ক্বাসেমী

Spread the love

আবু তালহা তোফায়েল,গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধিঃ

১১ ফেব্রুয়ারী (মঙ্গলবার) রাত ৮টায় সিলেটের গোয়াইনঘাট উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান মাঈনুল ইসলাম পাঁচপাড়া মাদরাসাকে কেন্দ্র করে গঠিত সামাজিক সংগঠন “আবনায়ে মাঈনুল ইসলাম” এর জরুরি বৈঠকে সভাপতির বক্তব্যে সংগঠনের সভাপতি মাওলানা আব্দুল্লাহ ক্বাসেমী বলেন- আমাদের পাঁচপাড়া এলাকা হচ্ছে শান্তিপ্রিয় এলাকা, আলেম উলামা অধ্যুষিত এলাকা। এখানে ধর্মপ্রাণ মুসলমানেরা মাদরাসা, মসজিদ ও আলেম উলামার ছায়াতলে থাকে সবসময়। এখানে কোনো বাতিল বা দূর্নীতি প্রবেশ করতে পারবেনা। কিন্তু বর্তমান যুগে বিভিন্ন ধরনের রুপ নিয়ে বাতিলরা আসে, যুবকরা দূর্নীতিতে লিপ্ত হয়। যারাই এইসব দূর্নীতিকে প্রশ্রয় দেয়, তাদেরকে বোঝাবো, যদি না বুঝে তাহলে তাদের সাথে আপোষ করবোনা বরং কঠোর থেকে কঠোর প্রতিরোধ গড়ে তোলবো। আমাদের এই সামাজিক সংগঠনের উদ্দেশ্যই হচ্ছে বিভিন্ন সংস্থার নামে বিভিন্ন সহায়তা প্রদানের বাহানায় যে বাতিল আর দূর্নীতি প্রবেশ করে, এইসব কিছুর মুখোশ উন্মোচন করে তাদের যে কাজ ও ফন্দী, সেই ফন্দিতে সেই কাজ আমরা করে দেবো। সময়ে সময়ে অসহায়দেরকে সহায়তা প্রদান,শীতবস্ত্র বিতরণ,বন্যা দুর্গত এলাকায় ত্রাণ বিতরণসহ সবকিছুতে এগিয়ে আসবো। তবুও কোনো বাতিল আর দূর্নীতিকে প্রশ্রয় দেবোনা। প্রয়োজনে প্রতিরোধে ঝাপিয়ে পড়বো৷ এলাকার মানহানি হতে দেওয়া যাবেনা।
সংগঠনের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা ইজ্জত উল্লাহ বলেন, আমাদের মিশন ও ভিশন বাস্তবায়ন করতে হবে। আজ বন্ড বিতর্কিত বক্তা গিয়াস উদ্দিন আত তাহেরি জাফলং আসার কথা থাকলেও আমাদের ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ একজন আলেম হওয়ায় আইন শৃঙ্খলা কমিটির বৈঠকে এটা প্রস্তাব করে প্রশাসনকে অবগত করছেন, আর প্রশাসন ও এখন নিষিদ্ধ ঘোষণা করছে যে, গোয়াইনঘাটে বিতর্কিত কোনো বক্তা আসতে পারবেনা।
তাই আগামী ইউপি চেয়ারম্যান নির্বাচনে আমরা বিচক্ষণ একজন আলেম আমাদের অভিভাবক অর্থাৎ চেয়ারম্যান নির্বাচিত করতে হবে, তাতেই আমাদের মিশন ও ভিশন বাস্তবায়ন হবে। সকলেই নিজ অধিকার আদায়ে ঝাপিয়ে পড়তে হবে, আমাদের অধিকার প্রয়োজনে ছিনিয়ে নিয়ে আসতে হবে; প্রতিটি মানুষের ধারে ধারে এখন থেকে ঘুরি আমি, যেনো আমাদের ভিশন সফলতায় পৌঁছে। এই ভিশন বাস্তবায়ন হলে কোনো প্রতিপক্ষ ছাড়াই বাতিল ও দূর্নীতির বিরুদ্ধে আমাদের অবস্থান শক্ত হবে।
এসময় উপস্থিত ছিলেন আলহাজ্ব মাওলানা হাসত উল্লাহ, মাওলানা সয়ফুল্লাহ, মাওলানা আহমদ, মৌলভী মুফিজ, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা নুরুল আমিনসহ শতাধিক আবনায়ে মাঈনুল ইসলামের সদস্যবৃন্দ।
প্রাইভেট ডিটেকটিভ/১২ ফেব্রুয়ারী ২০২০/ইকবাল
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ