April 18, 2019, 4:23 pm

এবার যোগী আদিত্যনাথকে নিষিদ্ধ করলো নির্বাচন কমিশন

Spread the love

এবার যোগী আদিত্যনাথকে নিষিদ্ধ করলো নির্বাচন কমিশন

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

 

আচরণবিধি লঙ্ঘনের দায়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে সব ধরনের নির্বাচনী কার্যক্রম থেকে ৭২ ঘণ্টার জন্য নিষিদ্ধ করেছে ভারতীয় নির্বাচন কমিশন। একই সঙ্গে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতীও ৪৮ ঘন্টা প্রচার করতে পারবেন না বলে জানিয়েছে কমিশন। খবর এনডিটিভির।

নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত প্রকাশ্যে আসার আগে সুপ্রিম কোর্ট তাদের কাছে এ-সংক্রান্ত প্রশ্নের উত্তর জানতে চায়। নির্বাচন কমিশন নিজের নির্দেশে জানিয়েছে মঙ্গলবার ভোর ৬টা থেকে আগামি ৭২ ঘণ্টা প্রচার করতে পারবেন না যোগী।

ভারতীয় সশস্ত্র বাহিনী ‘মোদীজি কি সেনা’ অর্থাৎ ‘মোদীর সেনা’ সংক্রান্ত মন্তব্যের জন্য সমালোচিত হয়েছেন যোগী। নির্বাচনী প্রচারে গিয়ে তিনি বলেছিলেন, কংগ্রেসের লোকেরা সন্ত্রাসবাদীদের বিরিয়ানি খাওয়াত। আর মোদীজির সেনারা সন্ত্রাসবাদীদের বাড়িতে ঢুকে তাদেরকে হত্যা করে।

একইভাবে উত্তর প্রদেশের আরেক নেত্রী মায়াবতীও কাল থেকে ৪৮ ঘণ্টা প্রচার করতে পারবেন না। তাকে কেন নিষিদ্ধ করা হয়েছে তা বিস্তারিত জানা যায়নি।গত ১১ এপ্রিল থেকে ভারতীয় লোকসভার নির্বাচন শুরু হয়েছে। মোট সাত দফায় ভোটগ্রহণ শেষে আসছে ২৪ মে ফলাফল ঘোষণা করবে কমিশন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ