January 24, 2020, 11:27 pm

শিরোনাম :
বকশিগঞ্জ গারো পাহাড়বাসীর নির্ঘুম রাত ৫০ টর্চলাইট ৩ জেনারেটর বিতরণ ব্রাইটার্স সোসাইটি (বিএসবি) সংগঠন মৌলভীবাজার শাখার উদ্ভোধন প্রতিবন্ধী নারীকে ধর্ষণ করে ভিডিও ছড়িয়ে ভাইরাল করায় মেম্বারের ছেলেসহ গ্রেফতার ২ জুড়ীর ইয়াবা সম্রাট চুনু পুলিশের হাতে আটক সনেট প্রবর্তনের মাধ্যমে মহাকবি মাইকেল বাংলা সাহিত্যকে আধুনিকতার ছোয়ায় অলঙ্কৃত করেছেন মধুমেলার আলোচনায় মেলান্দহে সাংবাদিক প্রশিক্ষণ ও অভিজ্ঞতা বিনিময় র‌্যাব-১০ এর পৃথক মাদক বিরোধী অভিযানে বিভিন্ন মাদকসহ আটক ১৩ জগন্নাথপুরে রাণীগঞ্জ মডেল সোসাইটির তাফসিরুল কোরআন মাহফিল জগন্নাথপুরে গাড়ি চাপায় শিশু কন্যা নিহত নির্বাচিত হলে ২৪ ঘণ্টা সেবা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস

এবার মোস্তাফিজের রেকর্ডে ভাগ বসালেন ফোকস

Spread the love

এবার মোস্তাফিজের রেকর্ডে ভাগ বসালেন ফোকস

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

 

২০১৫ সালে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেকে ৫ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ। পরের সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাদা পোশাকে অভিষেকের ম্যাচে ৪ উইকেট নিয়েও ম্যাচ সেরা। অভিষেকেই ভিন্ন দুই ফরম্যাটে ম্যাচ সেরার এমন রেকর্ডের একক মালিক ছিলেন বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। তবে এবার এই বিরল রেকর্ডে তিনি আর একা রইলেন না। তার সঙ্গে যোগ দিলেন ইংল্যান্ডের বেন ফোকস।

শুক্রবার (৩ মে) আয়ারল্যান্ডের বিপক্ষে জাতীয় দলের হয়ে ওয়ানডে অভিষেক হয় ইংল্যান্ডের উইকেটরক্ষক ফোকসের। প্রথম ম্যাচেই ৬১ রানের অপরাজিত ইনিংস খেলে দলের জয়ে বড় ভ‚মিকা রাখেন। তার পুরস্কার স্বরূপ ম্যাচ সেরা হন ফোকস। তার ধৈর্যশীল অর্ধশতকের ওপর ভর করে আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারায় ইংল্যান্ড।

এর আগে ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট অভিষেক হয় ফোকসের। ইংল্যান্ডের হয়ে ৬৮৯তম টেস্ট প্লেয়ার হিসেবে খেলতে নেমে অভিষেক ম্যাচেই সেঞ্চুরি করেন তিনি। তার ১০৭ রানের ইনিংসটি ইংলিশ ব্যাটসম্যানদের মধ্যে অভিষেকে সেঞ্চুরি করার দিক থেকে ২০তম। গল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সেই টেস্টেও ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন ফোকস।

অভিষেকে টেস্ট ও ওয়ানডে দুই ফরম্যাটেই ব্যাট হাতে গড়েন ম্যাচ সেরা হওয়ার রেকর্ড। এর আগে এই রেকর্ডটি ছিল একমাত্র বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজের। যদিও ফোকস ব্যাট হাতে এই রেকর্ডের প্রথম ক্রিকেটার।

 

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ