August 23, 2019, 6:41 am

শিরোনাম :
তোয়াকুল ছাত্র জমিয়তের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত বগুড়ার মহাস্থান উচ্চ বিদ্যালয়ে ডেঙ্গু প্রতিরোধে শিক্ষার্থীদের নিয়ে জনসেচনতামূলক র‌্যালী ও লিফলেট বিতরন বোয়ালমারীতে প্রাইম ব্যাংক কর্মকর্তার বিদায় বরণ অনুষ্ঠান সারিয়াকান্দিতে বজ্রঘাতে মানুষ সহ গরুর মৃত্যু তাহিরপুর প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদকসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে তাহিরপুর প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ দেশে সত্যিকারের হিরো কৃষক- কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি এলাকায় মিশ্র প্রতিক্রিয়া তালায় এক বৃদ্ধ রহস্যজনকভাবে আত্নহত্যা আলফাডাঙ্গায় ভাতিজার হাতে চাচী খুন কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে কিশোরীকে ধর্ষণ শেষে হত্যার অভিযোগ জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সাথে নার্সিং শিক্ষার্থীদের মত বিনিময় সভা

এটি ‘আমাদের ফেলে আসা জীবনের গল্প’

Spread the love

এটি ‘আমাদের ফেলে আসা জীবনের গল্প’

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

 

ডিভিডিতে বাংলা ছবি দেখায় ফয়জু মুন্সি । চা দোকানের পেছনে গড়ে তুলেছেন মিনি সিনেমা হল। সেখানে গ্রামের তরুণদের আড্ডাখানা।

দুপুরের শো’তে নায়ক জসিম যখন ভিলেন জাম্বুর মাথা ফাটাচ্ছিল মদের বোতল দিয়ে, তখনই বাড়ি থেকে খবর পাঠায় ফয়জুর বউ সেতারা- উঠানের পাশে দাঁড়িয়ে থাকা নারকেল গাছটি কাঁদছে!

ফকির বাবা সাথে নিয়ে দ্রুত বাড়ি যায় ফয়জু। নারকেল গাছের গোড়ায় বসে থাকে সারাদিন। ফকির বাবা ঘোষণা দেয়, এটা আধ্যাত্মিক নারকেল গাছ। এই গাছের ছাল খেলে বন্ধ্যা মেয়েদের বাচ্চা হবে। অসুখ সারবে।

এমন দুটি চিত্রের মধ্য দিয়ে ভেসে ওঠে গ্রাম বাংলার সংস্কৃতি আর কুসংস্কারের বড় অংশ। আর সেই গল্পটিকেই এবার পর্দায় তুলে আনছেন নাট্যকার-নির্মাতা হিমু আকরাম।

নাটকের নাম ‘ফয়জু মুন্সির নারকেল গাছ’।

নাটকে ফয়জু মুন্সি চরিত্রে অভিনয় করছেন সালাহউদ্দিন লাভলু আর সেতারা চরিত্রে তারিন। বিভিন্ন চরিত্রে আরও আছেন সিদ্দিকুর রহমান, হুমায়ূন সাধু, কাজী উজ্জ্বল, আলামিন, মাসুদ রানা প্রমুখ।

সম্প্রতি শুটিং শেষ হওয়া এই বিশেষ নাটকটি প্রসঙ্গে সালাহউদ্দিন লাভলু বলেন, ‘এখানে আমি ফয়জু চরিত্রে অভিনয় করেছি। গ্রামের চা দোকানে মিনি সিনেমা হল চালাই। আমার নারকেল গাছের কান্না শুনে মানুষের ভিড় বাড়ে বাড়িতে। সিনেমা হল বন্ধ করে শুরু হয় পানি পড়ার ব্যবসা। সব মিলিয়ে চরিত্রটি বেশ মজার। যদিও এই নাটকের শেষ দিকে দর্শকরা অন্য একটি গল্প পাবেন। যেটা এভাবে ভাবেননি কখনও।’

এদিকে নির্মাতা-নাট্যকার হিমু আকরাম বলেন, ‘এক কথায় আমাদের ফেলে আসা জীবনের গল্প এটি। ছোট বেলায় গ্রামে এই ধরনের বহু ঘটনা দেখেছি। তারই আধুনিক রূপায়নে ফয়জু মুন্সির নারকেল গাছ। তবে গল্পের শেষটা অন্যরকম হবে।’

নির্মাতা হিমু আকরাম জানান, নাটকটি ঈদে আরটিভিতে প্রচার হচ্ছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ