May 30, 2020, 5:38 am

শিরোনাম :
রংপুরে কথিত জিনের বাদশা চক্রের চার সদস্য গ্রেফতার প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল উদ্ধার! রাজশাহী বিভাগে করোনা রোগী একদিনে বেড়েছে ৪৩ পুলিশের অভিযানে রাজশাহীর তানোরে ৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার! লক্ষ্মীপুরে শিশুর শরীরে ইনজেকশন পুশ করা সেই খুকি বেগম গ্রেফতার বোয়ালমারীতে নতুন করে ৩ জনের করোনা শনাক্ত, উপজেলায় মোট আক্রান্ত ৪৬ সুন্দরগঞ্জে বিশ্ববিদ্যালয় ছাত্রীর শ্লীলতাহাণি রংপুরে কথিত জিনের বাদশা চক্রের চার সদস্য গ্রেপ্তার রামপালে ময়না আদর্শ কিন্ডার গার্টেন আম্পানের আঘাতে বিধ্বস্ত সরকারি সাহায্যের আবেদন কেশবপুরে সাইক্লোন আম্পানের তান্ডবে ক্ষয়ক্ষতি ২৮ কোটি টাকা চৌদ্দগ্রামে প্রবাসী সমাজসেবা সংগঠন ‘উদয়ন গুণবতী’র কমিটি গঠিত

এইসএসসি পরীক্ষায় পাবনায় ৪ শতাধিক জিপিএ-৫ অর্জন

Spread the love

এইসএসসি পরীক্ষায় পাবনায় ৪ শতাধিক জিপিএ-৫ অর্জন

রাশেদুল ইসলাম

এইচএসসি পরীক্ষায় এবারে পাবনায় ৪ শতাধিক শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। গত বছর এ সংখ্যা ছিল ১ সহস্রাধিক। তবে বরাবরের মত এবারেও পাবনা ক্যাডেট কলেজ ঈর্শ্বনীয় সাফল্য অর্জন করেছে। এছাড়া পাবনা সরকারি এডওয়ার্ড কলেজও অন্যান্য কলেজের চেয়ে ভাল ফলাফল করেছে।
পাবনা ক্যাডেট কলেজ থেকে ৪৯ জন পরীক্ষা দিয়ে সবাই জিপিএ-৫ পেয়েছে। সরকারি এডওয়ার্ড কলেজ থেকে ৫১২ জন পরীক্ষা দিয়ে ৪৮৮ জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার ৯৫.১৩ভাগ। এ কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছেন ২৩৭ জন। পাবনা সরকারি মহিলা কলেজ থেকে ৯০৫ জন পরীক্ষায় অংশ নিয়ে ৮০২ জন উত্তীর্ণ হয়েছেন। জিপিএ-৫ পেয়েছেন ১২ জন। পাশের হার ৮৮.৬২ভাগ।
পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজ থেকে ১ হাজার ৫২৭ জন পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ১ হাজার ৩৪৬ জন। পাশের হার ৮৮.১৫ভাগ। জিপিএ-৫ পেয়েছেন ১৯ জন। বেড়ার আল হেরা স্কুল এন্ড কলেজ থেকে ১৭৭ জন পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ১৭১ জন। জিপিএ-৫ পেয়েছেন ২৫ জন। ঈশ্বরদী সরকারি কলেজ থেকে পরীক্ষায় অংশ নিয়েছিল ৯৪৯ জন। উত্তীর্ণ হয়েছেন ৬৬৭ জন। জিপিএ-৫ পেয়েছেন ২৩ জন। পাশের হার ৭০.২৮ভাগ। ঈশ্বরদী মহিলা কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছেন ৭ জন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ