December 8, 2019, 4:01 pm

শিরোনাম :
হোমিওপ্যাথিতে হেপাটাইটিস চিকিৎসা স্ত্রী ও দুই শিশুসন্তান কে হত্যার পর রংপুরে স্বামীর আত্মহত্যার চেষ্টা পৈত্রিক ভিটা থেকে উচ্ছেদ না করতে প্রধানন্ত্রীর নিকট আকুল আবেদন বগুড়ার শিবগঞ্জে মহাস্থানগড় গ্রামের বাসিন্দাদের মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন মোরেলগঞ্জে প্রভাষকের স্ত্রী’র ঝুলন্ত লাশ উদ্ধার জামাত-শিবিড়ের ধর্মের অপব্যাখ্যা রোধে শিক্ষার্থীদের সজাগ থাকতে হবে – বকুল এমপি চিলমারীতে মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তিকারী যুবককে গ্রেফতারসহ ফাঁসির দাবিতে এলাকায় উত্তেজনা কলাপাড়ায় হামলায় মটর সাইকেল চালক মেনহাজ আহত চিলমারীতে মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তিকারী যুবকের বিরুদ্ধে মামলা পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে চাইনিজ শ্রমিকের মুত্যু সার্ক ভুক্ত দেশগুলো কৃষিতে ভালো করছে-কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি

এইচএসবিসির সিইও শীর্ষ পর্যায়ে রদবদলে পদ ছাড়লেন

Spread the love

এইচএসবিসির সিইও শীর্ষ পর্যায়ে রদবদলে পদ ছাড়লেন

ডিটেকটিভ নিউজ ডেস্ক

কঠিন বৈশ্বিক পরিস্থিতি মোকাবেলায় নেতৃত্বে পরিবর্তনের প্রয়োজনের কথা এইচএসবিসি ব্যাংকের পরিচালনা পর্ষদ বলার পর ব্যাংকটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদ ছাড়ার ঘোষণা দিয়েছেন।

প্রায় দেড় বছর ধরে যুক্তরাজ্যভিত্তিক বহুজাতিক ব্যাংকটির প্রধানের পদটি জন ফ্লিঞ্চ ‘পরিচালনা পর্ষদের সঙ্গে সমঝোতার ভিত্তিতেই’ ছেড়ে দিচ্ছেন বলে বিবিসি জানিয়েছে।

এইচএসবিসির দৈনন্দিন দায়িত্ব তিনি শিগগিরই ছেড়ে দিলেও অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী হিসেবে নোয়েল কুইনের দায়িত্ব নেওয়াকে সামনে রেখে হস্তান্তর প্রক্রিয়ায় সহায়তা করবেন।

‘প্রতিশ্রুতিশীল’ ও ‘নিবেদিতপ্রাণ’হিসেবে ফ্লিঞ্চের প্রশংসা করলেও ব্যাংকটির চেয়ারম্যান মার্ক টাকার বলেছেন, বর্তমানের চ্যালেঞ্জ মোকাবেলা ও সামনের গুরুত্বপূর্ণ সুযোগগুলো কাজে লাগাতে নেতৃত্বের পরিবর্তন জরুরি বলে মনে করে পরিচালনা পর্ষদ।

৩০ জুন পর্যন্ত ছয় মাসে এইএচবিসির করপূর্ব আয় ১৫ দশমিক ৮ শতাংশ বেড়ে ১২ হাজার কোটি ডলারে দাঁড়িয়েছে।

তিন দশক ধরে এইচএসবিসিতে কাজ করে আসা ৫০ বছরবয়সী ফ্লিঞ্চ বলেন, “আমি পর্ষদের সঙ্গে এ বিষয়ে একমত হয়েছি যে, আজকের ভাল অন্তর্বতী ফল বলে দিচ্ছে আমার ও ব্যাংকের- উভয়ের জন্য পরিবর্তনের এটাই সঠিক সময়।

কঠিন পরিস্থিতির ব্যাখ্যায় সুদের হারে পতন, গুরুত্বপূর্ণ বাজারে ভূ-রাজনৈতিক ইস্যু ও ব্রেক্সিটের অনিশ্চয়তার কথা তুলে ধরেছে ব্যাংকের পর্ষদ।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ