August 26, 2019, 12:57 am

শিরোনাম :
হিলিতে সড়ক দুর্ঘটনায় নিহত ১ মুক্তিযুদ্ধের আদর্শ হচ্ছে গণতন্ত্র – কৃষিমন্ত্রী ড.মো:আব্দুর রাজ্জাক এমপি রোহিঙ্গা অনুপ্রবেশের ২ বছর: উদ্বেগ-উৎকণ্ঠায় স্থানীয়রা জামালপুরের সেই ডিসি ওএসডি জনগণের সাথে পুলিশকে আরো ভাল আচরণ করতে হবে – সুনামগঞ্জ পুলিশ সুপার বান্দরবান সীমান্তের শূন্য রেখায় এখনও প্রায় ৪ হাজার রোহিঙ্গা সুনামগঞ্জ প্রেসক্লাব নির্বাচন-২০১৯ সভাপতি পঙ্কজ দে ও সাধারন সম্পাদক একে এম মহিম শিবগঞ্জে স্ত্রীর বিরুদ্ধে স্বামী নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন পাইকগাছায় অর্থ দাবী ও ভয়-ভীতির অভিযোগে সংবাদ সম্মেলন রংপুর-৩ আসন জাপার কাছে খুবই গুরুত্বপূর্ণ: জিএম কাদের

এইচএসবিসির সিইও শীর্ষ পর্যায়ে রদবদলে পদ ছাড়লেন

Spread the love

এইচএসবিসির সিইও শীর্ষ পর্যায়ে রদবদলে পদ ছাড়লেন

ডিটেকটিভ নিউজ ডেস্ক

কঠিন বৈশ্বিক পরিস্থিতি মোকাবেলায় নেতৃত্বে পরিবর্তনের প্রয়োজনের কথা এইচএসবিসি ব্যাংকের পরিচালনা পর্ষদ বলার পর ব্যাংকটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদ ছাড়ার ঘোষণা দিয়েছেন।

প্রায় দেড় বছর ধরে যুক্তরাজ্যভিত্তিক বহুজাতিক ব্যাংকটির প্রধানের পদটি জন ফ্লিঞ্চ ‘পরিচালনা পর্ষদের সঙ্গে সমঝোতার ভিত্তিতেই’ ছেড়ে দিচ্ছেন বলে বিবিসি জানিয়েছে।

এইচএসবিসির দৈনন্দিন দায়িত্ব তিনি শিগগিরই ছেড়ে দিলেও অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী হিসেবে নোয়েল কুইনের দায়িত্ব নেওয়াকে সামনে রেখে হস্তান্তর প্রক্রিয়ায় সহায়তা করবেন।

‘প্রতিশ্রুতিশীল’ ও ‘নিবেদিতপ্রাণ’হিসেবে ফ্লিঞ্চের প্রশংসা করলেও ব্যাংকটির চেয়ারম্যান মার্ক টাকার বলেছেন, বর্তমানের চ্যালেঞ্জ মোকাবেলা ও সামনের গুরুত্বপূর্ণ সুযোগগুলো কাজে লাগাতে নেতৃত্বের পরিবর্তন জরুরি বলে মনে করে পরিচালনা পর্ষদ।

৩০ জুন পর্যন্ত ছয় মাসে এইএচবিসির করপূর্ব আয় ১৫ দশমিক ৮ শতাংশ বেড়ে ১২ হাজার কোটি ডলারে দাঁড়িয়েছে।

তিন দশক ধরে এইচএসবিসিতে কাজ করে আসা ৫০ বছরবয়সী ফ্লিঞ্চ বলেন, “আমি পর্ষদের সঙ্গে এ বিষয়ে একমত হয়েছি যে, আজকের ভাল অন্তর্বতী ফল বলে দিচ্ছে আমার ও ব্যাংকের- উভয়ের জন্য পরিবর্তনের এটাই সঠিক সময়।

কঠিন পরিস্থিতির ব্যাখ্যায় সুদের হারে পতন, গুরুত্বপূর্ণ বাজারে ভূ-রাজনৈতিক ইস্যু ও ব্রেক্সিটের অনিশ্চয়তার কথা তুলে ধরেছে ব্যাংকের পর্ষদ।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ