November 14, 2019, 5:06 pm

শিরোনাম :
লক্ষ্মীপুরে মুজিব বর্ষ জাতীয় স্কুল কাবাডি খেলার পুরস্কার বিতরন রামনগর মদিনাতুল উলূম দাখিল মাদ্রাসায় বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে শতদল যুব ক্লাবের উদ্যোগে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ র‌্যাব-৫ এর অভিযানে ১৫৪ কেজি গাঁজা ও কাভার্ট ভ্যানসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার বেনাপোল পোর্ট থানার এএসআই শাহীনের অভিযান ২ কেজি গাঁজা সহ আটক-১ হাজী ছিদ্দেক মিয়া আদর্শ কে,জি স্কুলে ২০১৯ইং সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধণা প্রদান শার্শায় সিজারের সময় শিশুর মাথা কেটে মৃত্যুর অভিযোগ উত্তরবঙ্গে রেল-সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন,স্টেশন মাস্টারের ভুলে ৮ বগি লাইনচ্যুত সচিবালয়ে ঝাড়ুদার লেংড়া বাবুর ক্যাসিনো কারবার ফ্রিডম মিলনের ভাই ক্যাসিনো তুহিন ধরা ছোয়ার বাহিরে

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার কক্ষে তালায় সাংবাদিকদের সঙ্গে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মুলক মতবিনিময়

Spread the love

নজরুল ইসলাম ,তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ

সাতক্ষীরা তালায় সাংবাদিকদের সঙ্গে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মুলক ও বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেছেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মীর আবু মাউদ । শনিবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সময় ডেঙ্গু রোগের প্রতিরোধে ও বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য তুলে ধরেণ উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা মীর আবু মাউদ।সভায় তিনি বলেন,ডেঙ্গু নিয়ন্ত্রনের জন্য উপজেলায় ১৪টি মেডিকেল টিম গঠন ও ২টি স্বাস্থ্য কমপ্লেক্রো এবং ১২টি ইউনিয়ন পর্যায়ে টিম গঠন করা হয়েছে। পর্যাপ্ত পরিমানে ডেঙ্গু পরীক্ষার কিটসহ যাবতীয় চিকিৎসা সরঞ্জমাদি ও ঔষধ মজুদ আছে। এছাড়া মাঠ পর্যায়ে স্বাস্থ্য সহকারী কর্তৃক উপজেলায় কলেজ,মাধ্যমিক বিদ্যালয়ে,প্রাথমিক বিদ্যালয়,মাদ্রাসা,কিন্ডার গার্ডেনে ডেঙ্গু প্রতিরোধের জন্য সচেতনতামুলক কার্যক্রম অব্যাহত আছে। এছাড়া ৩১ জুলাই থেকে তালা স্বাস্থ্য কমপ্লেক্রো ডেঙ্গুরোগের পরীক্ষা নিরীক্ষা করা শুরু হয়েছে। এপর্যন্ত প্রায় ২০ জন রোগীকে পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে থেকে একজনের ডেঙ্গু শনাক্ত করা হয়েছে। তিনি সকলের সহযোগীতা কামনা করেছেন এবং এ রোগে আতংকিত না হওয়ার মরামর্শ দেন।মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রা আরএমও ডাঃ রাজীব সরদার,প্রধান হিসাব প্রধান হাফিজুর রহমান,স্বাস্থ্য পরিদর্শক মীর মহসীন হোসন,তালা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি গাজী জাহিদুর রহমান,সহ-সভাপতি নজরুল ইসলাম,সহ-সম্পাদক সব্যসাচী মজুমদার বাপ্পী,সাংগঠনিক সম্পাদক সেলিম হায়দার,অর্থ সম্পাদক এমএ ফয়সাল,সদস্য জি এম খলিলুর রহমান লিথু,নুর ইসলাম,সেকেন্দার আবু জাফর বাবু,আছাদুজ্জামান রাজু,ও রির্পোটার্স ক্লাবের সাধারণ সম্পাদক বিএম জুলফিক্কার রায়হান প্রমুখ।মতবিনিময় সভায় উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা মীর আবু মাউদ আরো বলেন, ব্যক্তি সচেতনতার মাধ্যমে ডেঙ্গুর উৎপত্তিস্থল ধ্বংস করে অল্প দিনেই ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। ডেঙ্গুর প্রকোপ অচিরেই বন্ধ করতে প্রত্যেকের বাড়ির আশপাশে জমে থাকা পানি, বিশেষ করে, টব, পলিথিন, ডাবের খোসা ইত্যাদিতে যাতে পানি জমে না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে।তিনি আরো বলেন, ২৪ জুন ২০১৯ যোগদানের পর থেকে তালা স্বাস্থ্য কমপ্লেক্রো পরিস্কার পরিছন্নতা জোরদার করা, নতুন ওয়ার্ড ও শিশু ওয়ার্ড চালু করা,জনপ্রতিনিধিদের কাছ থেকে সিলিং ফ্যান পাওয়া সাপেক্ষে সঠিকভাবে লাগানো,ও আর টি কর্ণার নতুন করে বসার ব্যবস্থাপনা করা,সিসি ক্যামেরা স্থাপন,নিরাপত্তা ও ব্যবস্থাপনার জন্য সার্বিক যোগাযোগ,চিকিৎসা সেবায় সার্বক্ষনিক যোগাযোগের ব্যবস্থাপনাসহ সার্বিক উন্নয়ন মুলক কাজ এগিয়ে যাচ্ছে বলে কর্মকর্তা জানান।
তালার খলিলনগর ইউনিয়নে ঈদ-উল-আযাহা উপলক্ষে চাউল বিতরণ
নজরুল ইসলাম ,তালা (সাতক্ষীরা) প্রতিনিধি ঃ

সাতক্ষীরার তালা উপজেলার খলিলনগর ইউনিয়নে পবিত্র ঈদ-উল-আযাহা উপলক্ষে দুঃস্থ ও গরীব অসহায়দের জন্য ২২.৫৬০ মেট্রিক টন ভিজিএফ এর চাল বিতরণ করা হয়েছে। শনিবার সকালে খলিলনগর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চাউল বিতরণ উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান এসএম আজিজুর রহমান রাজু। প্রত্যেক কার্ডধারীকে ১৫ কেজি করে চাল দেওয়া হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ট্যাক অফিসার উপজেলা সহকারী শিক্ষা অফিসার মিজানুর রহমান,ইউপি সচিব জাহাঙ্গির আলম, ইউপি সদস্য প্রকাশ চন্দ্র দালাল, লিয়াকাত গাজী, মোকাম সরদার, মুজাম আলী শেখ, বিকাশ মন্ডল,বিশ্বজিৎ মোন্ডল,শেখ সিদ্দুকুর রহমান,আ্ব্দুর রব,সরদার মোকাম আলী,লেয়াকত আলী,মেহেদী হাসান,মহিলা ইউপি সদস্য মঞ্জুয়ারা খানম,ঝরণা বেগম,শিরিনা সুলতানা ও সহকারী শিক্ষক শ্যামল মহন দেবনাথ প্রমুখ।

প্রাইভেট ডিটেকটিভ/১১ আগস্ট ২০১৯/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ