July 19, 2019, 12:24 pm

শিরোনাম :
সিরাজগঞ্জের ঘোড়াচড়ায় অনুমোদন বিহীন সিএনজি স্টেশনকে ৫০ হাজার টাকা জরিমানা সিরাজগঞ্জের কাজিপুরের বানবাসীদের পাশে সিরাজগঞ্জের এসপি টুটুল নবদিগন্ত সমাজ কল্যাণ সংঘ ও যুবসংঘের বন্যার্ত মধ্য ত্রাণ বিতরণ ঢাকাগামী জয়ন্তিকা এক্সপ্রেস লাইনচ্যুত রামপালে তিন দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন বগুড়ায় যমুনার পানি ১’শ বছরের মধ্যে সর্বোচ্চ জিপিএ-৫ না পাওয়ায় বগুড়ায় ফ্যানের সঙ্গে ফাঁস নিয়ে আত্মহত্যা করলেন ছাত্রী মোরেলগঞ্জে একটি ভাঙ্গা পুলই ৭ গ্রামের মানুষের ভরসা শেখ হাসিনা স্বপ্ন দেখিয়েছে উন্নত বাংলাদেশের – কৃষিমন্ত্রী ড.মো: আব্দুর রাজ্জাক এমপি র‌্যাবের অভিযান; চকবাজার ও লালবাগে মাদক কারবারি আটক

উইন্ডোজ ১০ এ দেখা যাবে অ্যান্ড্রয়েড ফোনের নোটিফেশন

Spread the love

উইন্ডোজ ১০ এ দেখা যাবে অ্যান্ড্রয়েড ফোনের নোটিফেশন

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

উইন্ডোজ ১০-এর ‘ইওর ফোন’ অ্যাপ আপডেট করছে মাইক্রোসফট। নতুন আপডেটের মাধ্যমে অ্যান্ড্রয়েড ফোনের নোটিফিকেশনও উইন্ডোজ ১০-এ পাবেন গ্রাহক।

২০১৮ সালের অগাস্ট মাসেই অ্যাপটিতে নোটিফিকেশন চালু করার ব্যাপারে অঙ্গীকার করেছিল সফটওয়্যার জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

আপডেট আনা হলেও অ্যাপটির মূল ধারণায় কোনো পরিবর্তন আনা হয়নি। একবার অ্যান্ড্রয়েড ফোন এই অ্যাপের সঙ্গে যুক্ত করা হলে উইন্ডোজ থেকেই বার্তা পড়তে এবং জবাব দেওয়া, ফোনের লাইব্রেরির ছবি দেখতে ও ফাইল ড্র্যাগ অ্যান্ড ড্রপ করতে পারবেন গ্রাহক।

নতুন আপডেটের ফলে অ্যাপটি আরও স্মার্ট হবে বলে প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তি সাইট ভার্জ। এর ফলে ফোনে কোনো নোটিফিকেশন আসলে তা উইন্ডোজ ১০-এও জানানো হবে।

পিসিতে নোটিফিকেশন পাওয়াটা বেশ কাজের হবে। তবে, টেক্সট মেসেজ ছাড়াও টুইটার, ফোন, হোয়াটঅ্যাপের মতো অ্যাপগুলো থেকেও নোটিফিকেশনের ওপর ভিত্তি করে কোনো কার্যক্রম করা গেলে তা আরও ভালো কিছু হতো বলে ধারণা করা হচ্ছে।

চলতি বছরের শুরুতে অ্যান্ড্রয়েড ফোন স্ক্রিন পিসিতে মিরর করে এমন কাজের নমুনা দেখিয়েছে মাইক্রোসফট। এই ফিচারটিকে বলা হচ্ছে ‘নোটিফিকেশন চেইসিং’। উইন্ডোজ ইনসাইডার গ্রাহকদের জন্য এটি ইতোমধ্যেই বেটা সংস্করণে চালু করেছে প্রতিষ্ঠানটি।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ