July 20, 2019, 9:49 pm

শিরোনাম :
র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের মাদক বিরোধী আভিযান; ২০ জনকে জেল-জরিমানা র‌্যাব-৫ এর অভিযানে হ্যাকার ও ব্যাকম্যাইলার ১জন আটক নিভে যাচ্ছে সাদিয়ার জীবন প্রদীপ টাকার অভাবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে উদ্যোগ নেয়া হয়েছে প্রিয়া সাহাকে আইনি প্রক্রিয়ায় আনতে সিরাজগঞ্জের কামারখন্দে গৃহবধূকে এসিড নিক্ষেপ করেছে দুর্বূত্তরা এসবিসির বকেয়া পরিশোধে নন-লাইফ ইন্সুরেন্স কোম্পানিগুলোর গড়িমসি বিএনপি রাস্তায় নেমেছে : দুদু হোয়াইট হাউজে প্রিয়া সাহার বক্তব্য তার নিজস্ব: রানা দাশগুপ্ত পল্লীবন্ধুর আদর্শ ধারণ করে বন্যা দুর্গতদের পাশে থাকব : জি এম কাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি : প্রিয়া সাহার উদ্দেশ্য প্রণোদিত অভিযোগ রাষ্ট্রের জন্য ঝুঁকিপূর্ণ

ইরান প্রশ্নে ১০ জুলাই বৈঠকে বসছে আইএইএ

Spread the love

ইরান প্রশ্নে ১০ জুলাই বৈঠকে বসছে আইএইএ

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

জাতিসংঘের পরমাণু পর্যবেক্ষণ সংস্থা (আইএইএ) জানিয়েছে, তারা আগামি সপ্তাহে ইরানের পরমাণু কর্মসূচি প্রশ্নে বিশেষ বৈঠকে বসতে যাচ্ছে। বিশ্বের ক্ষমতাধর দেশগুলোর সঙ্গে ২০১৫ সালের চুক্তির একটি সীমা তেহরান ‘লঙ্ঘন করার’ কয়েকদিন পর গত শুক্রবার তারা এ বৈঠকের কথা জানায় বলে বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে।

আইএইএর মুখপাত্র জানান, আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থার পরিচালনা বোর্ডের এ বৈঠক ‘আগামী ১০ জুলাই গ্রিনিচ মান সময় ১৪টা ৩০ মিনিটে’ হবে। এর আগে, ভিয়েনায় মার্কিন মিশনের এক বিবৃতিতে বলা হয়, আন্তর্জাতিক সংস্থায় নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত জ্যাকি উলকট ইরান বিষয়ে আইএইএর সর্বশেষ প্রতিবেদন নিয়ে আলোচনা করতে বিশেষ বৈঠকের আবেদন করেছিলেন।

প্রতিবেদনে আইএইএ নিশ্চিত করেছে যে ২০১৫ সালের জয়েন্ট কমপ্রিহেনসিভ প্লান অ্যাকশনের আওতায় ইরানকে সর্বোচ্চ ৩শ’ কিলোগ্রাম ইউরেনিয়াম মজুদ করার যে সুযোগ দেয়া হয় তারা সেটি ভঙ্গ করেছে। এদিকে যুক্তরাষ্ট্রের এক বিবৃতিতে ইরানের ‘সীমা লঙ্ঘনে’র এ খবরকে উদ্বেগজনক হিসেবে অভিহিত করা হয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ