October 20, 2019, 1:43 am

শিরোনাম :
আয়ু বাড়াতে চাইলে ওজন তুলুন কোহলিকে সরিয়ে নিচ্ছে বিসিসিআই! কাশ্মিরে শান্তিপূর্ণ কর্মসূচিও নিষিদ্ধ আবরার হত্যার চার্জশিট দ্রুত দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী উন্নয়নের সঙ্গে সঙ্গে দুর্নীতি মহামারি আকার ধারণ করেছে: মেনন খ্যাদ্য অপচয় রোধ করে পুষ্টিকর খাবারে নজর দেওয়ার আহ্বান স্পিকারের মুক্তবাণিজ্য চুক্তির সর্বোচ্চ চেষ্টা করছি: বাণিজ্যমন্ত্রী অভয়নগরে পানির ট্যাঙ্ক থেকে গলাকাটা লাশ উদ্ধার রাজশাহী আদর্শ স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে জাল সনদে চাকুরী নেওয়ার অভিযোগ জৈন্তাপুরে মাদক বিক্রেতাকে ছিনিয়ে নিতে পুলিশের উপর হামলা ৬ পুলিশ আহত, মাদকসেবী সহ আটক ৩, মামলা দায়ের

ইরান প্রশ্নে ১০ জুলাই বৈঠকে বসছে আইএইএ

Spread the love

ইরান প্রশ্নে ১০ জুলাই বৈঠকে বসছে আইএইএ

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

জাতিসংঘের পরমাণু পর্যবেক্ষণ সংস্থা (আইএইএ) জানিয়েছে, তারা আগামি সপ্তাহে ইরানের পরমাণু কর্মসূচি প্রশ্নে বিশেষ বৈঠকে বসতে যাচ্ছে। বিশ্বের ক্ষমতাধর দেশগুলোর সঙ্গে ২০১৫ সালের চুক্তির একটি সীমা তেহরান ‘লঙ্ঘন করার’ কয়েকদিন পর গত শুক্রবার তারা এ বৈঠকের কথা জানায় বলে বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে।

আইএইএর মুখপাত্র জানান, আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থার পরিচালনা বোর্ডের এ বৈঠক ‘আগামী ১০ জুলাই গ্রিনিচ মান সময় ১৪টা ৩০ মিনিটে’ হবে। এর আগে, ভিয়েনায় মার্কিন মিশনের এক বিবৃতিতে বলা হয়, আন্তর্জাতিক সংস্থায় নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত জ্যাকি উলকট ইরান বিষয়ে আইএইএর সর্বশেষ প্রতিবেদন নিয়ে আলোচনা করতে বিশেষ বৈঠকের আবেদন করেছিলেন।

প্রতিবেদনে আইএইএ নিশ্চিত করেছে যে ২০১৫ সালের জয়েন্ট কমপ্রিহেনসিভ প্লান অ্যাকশনের আওতায় ইরানকে সর্বোচ্চ ৩শ’ কিলোগ্রাম ইউরেনিয়াম মজুদ করার যে সুযোগ দেয়া হয় তারা সেটি ভঙ্গ করেছে। এদিকে যুক্তরাষ্ট্রের এক বিবৃতিতে ইরানের ‘সীমা লঙ্ঘনে’র এ খবরকে উদ্বেগজনক হিসেবে অভিহিত করা হয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ