November 13, 2019, 2:29 pm

শিরোনাম :
আইন মেনে গ্রাম আদালতে বিচারিক কার্যক্রম পরিচালনা করতে হবে – ইউএনও শারমিন আক্তার লক্ষ্মীপুরে স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে ছাত্র-ছাত্রীদের মানববন্ধন ভিডিও কনফারেন্সে গাইবান্ধার ৩টি উপজেলাসহ দেশের ২৩টি উপজেলার পল্লী বিদ্যুৎ সমিতির শতভাগ বিদ্যুৎ কার্যক্রমের উদ্বোধনে প্রধানমন্ত্রী বোয়ালমারীতে সরকারি পুকুর দখল করে মাছ ও লাউ চাষ চৌগাছায় ৪০ বোতল ফেনসিডিলসহ আটক এক যুবক বেনাপোল সীমান্তে স্বর্ণেরবার সহ পাচারকারী আটক শার্শার রামপুর বাজারে সরদার ফুড এন্ড বেকারীতে ভ্রম্যমান আদালতের অভিযান ফতেহপুরে ভাই ভাই সমাজ কল্যাণ সংঘর শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠিত সংসদীয় কূটনীতি গুরুত্বপূর্ণ -স্পিকার শিরীন শারমিন চৌধুরী জনগণ ক্ষমা করবে না কটাক্ষকারীদের -সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ইরানে উদ্ধার অভিযানের সমাপ্তি ঘোষণা, নিহত ৪৪৫

Spread the love

ইরানে উদ্ধার অভিযানের সমাপ্তি ঘোষণা, নিহত ৪৪৫

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

ইরানে শক্তিশালী ভূমিকম্পে হতাহতদের উদ্ধার অভিযান সমাপ্তি ঘোষণা করেছে দেশটির জরুরি মেডিক্যাল সার্ভিস। এখন পর্যন্ত ৪৪৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন সাত হাজারেরও বেশি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, হতাহতদের অস্থায়ী আশ্রয় তৈরি করার কাজ চলছে। অনেকেই খোলা আকাশের নিচে রাত কাটিয়েছেন।

ইরান ও ইরাকের উত্তর সীমান্তে আঘাত হানা ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এ পর্যন্ত পাওয়া খবরে ইরানে ৪৪৫ জনের মর্মান্তিক মৃত্যুর কথা নিশ্চিত করা হয়েছে। ৭.৩ মাত্রার শক্তিশালী এ ভূমিকম্পে আহত হয়েছেন সাত হাজার ১০০ জনের বেশি।

ইরানের জরুরি মেডিক্যাল সার্ভিস প্রধান পির হোসেন কুলিভান্দ বলেছেন, ‘কেরমানশাহ প্রদেশে উদ্ধার অভিযান সমাপ্তি ঘোষণা করা হয়েছে।

দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লো খামেনি হতাহতদের প্রতি সহমর্মিতা জানিয়েছেন এবং সরকারের সংশ্লিষ্ট সবাইকে এই সংকট সমাধানে দ্রুত পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন।

ভূমিকম্পের তীব্রতা এতটাই বেশি ছিল যে, তা তুরস্ক, আরমেনিয়া, কুয়েত, জর্দান, লেবানন, সৌদি আরব, বাহরাইন ও কাতার থেকেও অনুভূত হয়।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ বিভাগ জানিয়েছে, কুর্দি সরকার-শাসিত সুলাইমানিয়া শহর থেকে ১৩০ কিলোমিটার দূরে হালাবজার কাছে ভূমিকম্প প্রচ- আঘাত হেনেছে।

ভূমিকম্পের পর কয়েক দফা আফটার শক হয়েছে এবং ইরানের কুর্দিস্তান, কেরমানশাহ, ইলাম, খুজিস্তান, হামেদান, পশ্চিম আজারবাইজান, পূর্ব আজারবাইজান, লোরেস্তান, তেহরান, কাজভিন, যানজান ও কোম প্রদেশ থেকে তা অনুভূত হয়।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ