November 8, 2019, 6:59 am

ইভটিজিং প্রতিরোধে ছাত্রীদের সচেতন থাকতে হবে; ভাইস চেয়ারম্যান কয়েছ

Spread the love
আবু তালহা তুফায়েল :
উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত ইউজিডিপি ও জাইকার অর্থায়নে ০৪ নভেম্বর (সোমবার) সকাল ১০.৩০ ঘটিকায়  গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে  ছাত্রী/ কিশোরীদের জীবন প্রজনন স্বাস্হ্য, প্রাথমিক চিকিৎসা ও সামাজিক সচেতনতামূলক ইস্যু (বাল্য বিবাহ, মাদক ও ইভটিজিং) বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার ২য় ব্যাচে উপজেলা সি.এ. লুৎফুর রহমানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ও শুভ উদ্বোধন করেন  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ। তিনি বলেন ইভটিজিং ১টা জাতীয় ভাইরাস। ইভটিজিং প্রতিরোধে সকলের সচেতনতা অবলম্বন করতে হবে। শিক্ষক, অভিভাবকরা কঠোরতা অবলম্বন করতে হবে। বিশেষ করে ছাত্রী/কিশোরীরা সচেতন থাকতে হবে।
মাদক বিষয়ে তিনি বলেন- এটা হচ্ছে ব্যাক্তি, পরিবার ও সমাজের দরিদ্রতার মূল কারণ। মাদকাশক্তি বৃদ্ধির মূল কারণ হচ্ছে মাদক ব্যবসায়ীরা। ওরাই ত আমাদের নতুন প্রজন্মের হাতে মাদক তোলে দিচ্ছে। তবে নতুন প্রজন্মরা এ বিষয়ে সচেতনতা অবলম্বন করলে কোনো মাদক ভাইরাসে গ্রাস করতে পারবেনা।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বদরুল ইসলাম, গোয়াইনঘাট সরকারি কলেজের সহকারী অধ্যাপক দিলরুবা বেগম ও মমতা, প্রকল্পের টেকনিক্যাল অফিসার আমিনা বেগম প্রমূখ।
এ সময় প্রজেক্টটরের মাধ্যমে গার্লস ফ্যাসিলিটিজ রুম সম্পর্কে ছাত্রীদের ধারণা  দেয়া হয়।
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ