August 23, 2019, 7:48 pm

শিরোনাম :
জামালপুরের ডিসির সাথে অফিস সহকারির আপত্তিকর নিয়ে তোলপাড় তাহিরপুরে কৃষ্ণজন্মাষ্টমী পালিত শিবগঞ্জ বাসি বীরমুক্তিযোদ্ধার সন্তান ডঃ তোহিদুল ইসলাম পলাশকে শ্রমিকলীগ সভাপতি হিসেবে দেখতে চায় দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার “সুলতান মাহমুদ অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্দেগে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত চাদাঁ দিয়ে নয় ,একই মায়ের অভিন্ন সন্তান হিসেবে বসবাস করতে চাই-কংজরী চৌধুরী তোয়াকুল ছাত্র জমিয়তের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত বগুড়ার মহাস্থান উচ্চ বিদ্যালয়ে ডেঙ্গু প্রতিরোধে শিক্ষার্থীদের নিয়ে জনসেচনতামূলক র‌্যালী ও লিফলেট বিতরন বোয়ালমারীতে প্রাইম ব্যাংক কর্মকর্তার বিদায় বরণ অনুষ্ঠান সারিয়াকান্দিতে বজ্রঘাতে মানুষ সহ গরুর মৃত্যু তাহিরপুর প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদকসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে তাহিরপুর প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ

ইন্দোনেশিয়ায় লাইটার কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ৩০

Spread the love

ইন্দোনেশিয়ায় লাইটার কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ৩০

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

ইন্দোনেশিয়ার নর্থ সুমাত্রা প্রদেশে গ্যাস লাইটার তৈরির একটি কারখানায় অগ্নিকাণ্ডে অন্তত ৩০ জন পুড়ে মারা গেছেন।

নর্থ সুমাত্রার লাংকাত অঞ্চলের বিনজায় জেলার ওই কারখানায় স্থানীয় সময় শুক্রবার দুপুরের দিকে আগুন লাগে বলে জানায় জাকার্তা পোস্ট।

পুলিশের সন্দেহ, আবাসিক এলাকার সরুগলিতে অবস্থিত ওই কারখানায় যখন আগুন লাগে তখন সেটা বাইরে থেকে বন্ধ ছিল। যে কারণে আগুন লাগার পর শ্রমিকরা সেখান থেকে বের হতে পারেনি।

বিনজায় পুলিশ প্রধান নুগরোহো ত্রি নূরহায়োতো বলেন, “নিহত সবাই কারখানার ভেতর আটকা পড়ে ছিলেন। সেখানে বের হওয়ার কোনো পথ ছিল না এবং সম্ভবত তাদের ভেতরে তালা দিয়ে রাখা হয়েছিল।”

পুড়ে যাওয়া কারখানা থেকে তিন শিশুসহ ৩০টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে জানান প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান রিয়াদিল আখির লুবিস।

প্রত্যক্ষদর্শীদের একজন বলেন, তিনি বিকট বিস্ফোরণের আওয়াজ পান। তারপরই পুরো ভবনে আগুন লেগে যায়।

কী কারণে কারখানায় আগুন লাগে তা এখনো জানা যায়নি। পুলিশ তদন্ত শুরু করেছে।

স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান ইরওয়ান শাহরি বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, “সম্ভবত নিহত শিশুরা কারখানার শ্রমিক ছিল না। হয়তো তাদের মা কারখানায় কাজে আসার সময় শিশুদের সঙ্গে নিয়ে এসেছিলেন।”

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ