November 16, 2019, 4:48 am

শিরোনাম :
পেঁয়াজের সিন্ডিকেট চিহ্নিতের চেষ্টা চলছে -সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মুজিববর্ষের অনুষ্ঠানে মূল বক্তব্য দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ যশোর সদর উপজেলা ও শহর আওয়ামীলীগের সম্মেলন খতিয়ে দেখা হচ্ছে ট্রেন দুর্ঘটনায় নাশকতা আছে কিনা – রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন আজ জাতীয় সম্মেলন,স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্বেও নতুন মুখ র‌্যাব-৫ এর অভিযানে ৫০৫ বোতল ফেন্সিডিল ১টি প্রাইভেট কারসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজশাহী কলেজ অডিটোরিয়ামকে ‘শহীদ দুলাল’ নামে নামকরণের দাবি পেঁয়াজ আমদানিতে এখন কোনও শুল্ক নেই: অর্থমন্ত্রী নিজের ভাতা দরিদ্র মুক্তিযোদ্ধাদের দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী চট্টগ্রামে আ. লীগে অনুপ্রবেশকারীদের তালিকা যাচাই-বাছাই হচ্ছে: তথ্যমন্ত্রী

আসছে নতুন ঘূর্ণিঝড় ‘বুলবুল’

Spread the love

আসছে নতুন ঘূর্ণিঝড় ‘বুলবুল’

ডিটেকটিভ নিউজ ডেস্ক

পূর্ব-মধ্য বঙ্গোপসাগর সৃষ্ট নিম্নচাপ আগামী ১২ ঘণ্টায় গভীর নিম্নচাপে পরিণত হয়ে ঘূর্ণিঝড়ে রূপ নিতে যাচ্ছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। ‘বুলবুল’ নামে এই ঝড়টি আগামীকাল বৃহস্পতিবার নাগাদ পরিপূর্ণ ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে।

 

ভারতীয় আবহাওয়া দপ্তরের এমন তথ্য জানিয়ে দেশটির গণমাধ্যমে বলা হয়, উত্তর আন্দামান সাগর ও পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ওড়িষ্যা ও পশ্চিমবঙ্গমুখী রয়েছে। এটি কতটা শক্তি নিয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হয়, তা জানা যাবে শুক্রবার।

 

আশঙ্কা করা হচ্ছে, ঘূর্ণঝড়টি শনিবার নাগাদ ভারতের ওড়িষ্যা ও পশ্চিমবঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে আঘাত হানতে পারে। সেইসঙ্গে ভারী বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে। ফলে এরই মধ্যে সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।

 

এদিকে পূর্ব মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি পশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশের আবহাওয়া দপ্তর। আজ বুধবার বিশেষ বুলেটিনে সমুদ্র বন্দরসমূহকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

 

এছাড়া উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি সাবধানে চলাচল এবং গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ