May 25, 2020, 11:32 pm

শিরোনাম :
হাফিজ আখতারকে অভিনন্দন জানাতে তার বাড়িতে ভাইস চেয়ারম্যান কয়েছ ঈদের দিন ও করোনার ক্লান্তিলগ্নে কাউন্সিলর প্রার্থী রাসেদের সেবা কার্যক্রম অব‍্যাহত আখাউড়া থানার উপ-পুলিশ পরিদর্শক এসআই তাজুল ইসলাম আখাউড়া বাসীসহ বাংলাদেশের সর্বস্তরের মানুষকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ঈদের দিনে করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃত্যুর সংখ্যা ৫০০ ছাড়াল অভিনেতা আজম খানের আটটি নাটক এবার ঈদে প্রচারিত হচ্ছে ঈদে আনন্দ করুন ঘরে বসেই-প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারে চার রোহিঙ্গাসহ আরো ৪৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত আখাউড়ায় নিরীহ অসহায় ও ভাসমান মানুষের মাঝে সাধ্যমত ঈদ সামগ্রী পৌঁছে দিচ্ছেন স্বেচ্ছাসেবী সাথী আক্তার পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ঈদের শুভেচ্ছা জানান ক্রাইম পেট্রোল বিডি ভৈরব জোনাল অফিস পরিচালক মোঃ সিজান খাঁন সোহাগ

আসছে নতুন ঘূর্ণিঝড় ‘বুলবুল’

Spread the love

আসছে নতুন ঘূর্ণিঝড় ‘বুলবুল’

ডিটেকটিভ নিউজ ডেস্ক

পূর্ব-মধ্য বঙ্গোপসাগর সৃষ্ট নিম্নচাপ আগামী ১২ ঘণ্টায় গভীর নিম্নচাপে পরিণত হয়ে ঘূর্ণিঝড়ে রূপ নিতে যাচ্ছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। ‘বুলবুল’ নামে এই ঝড়টি আগামীকাল বৃহস্পতিবার নাগাদ পরিপূর্ণ ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে।

 

ভারতীয় আবহাওয়া দপ্তরের এমন তথ্য জানিয়ে দেশটির গণমাধ্যমে বলা হয়, উত্তর আন্দামান সাগর ও পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ওড়িষ্যা ও পশ্চিমবঙ্গমুখী রয়েছে। এটি কতটা শক্তি নিয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হয়, তা জানা যাবে শুক্রবার।

 

আশঙ্কা করা হচ্ছে, ঘূর্ণঝড়টি শনিবার নাগাদ ভারতের ওড়িষ্যা ও পশ্চিমবঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে আঘাত হানতে পারে। সেইসঙ্গে ভারী বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে। ফলে এরই মধ্যে সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।

 

এদিকে পূর্ব মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি পশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশের আবহাওয়া দপ্তর। আজ বুধবার বিশেষ বুলেটিনে সমুদ্র বন্দরসমূহকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

 

এছাড়া উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি সাবধানে চলাচল এবং গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ