August 14, 2020, 2:09 pm

শিরোনাম :
করোনা উপসর্গ নিয়ে মারা গেলেল নাটোরের বড়াইগ্রাম থানার ইন্সপেক্টর তদন্ত সুমন আলী কুয়াকাটায় বাবার অনৈতিক সম্পর্ক নিয়ে মেয়ের সাংবাদিক সম্মেলন খাদ্য সংকট মোকাবেলায় সরকারের সক্ষমতা ও প্রস্তুতি রয়েছে-কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি বোয়ালমারীতে মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিতের ঘটনায় সংবাদ সম্মেলন মুজিব বর্ষে শাহানা বেগমের প্রয়োজন মাথা গুজার ঠাই চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিনের সাথে চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারীর লীগ সিবিএ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় ও সৌজন্যে সাক্ষাতকালে তরুণ সাংবাদিক মেহেদী হাসানকে অভিনন্দন ও শুভকামনা শার্শা বাগআঁচড়ায় কুড়িয়ে পাওয়া নবজাতকের অবশেষে ঠায় হল নিঃসন্তান দম্পতির ঘরে আলফাডাঙ্গায় বাউল সংগঠনের কমিটি গঠন বগুড়ার গাবতলীতে চ্যানেল এস ও গণকণ্ঠ পত্রিকার প্রতিনিধি কে প্রাণ নাশের হুমকি

আসছে আইফোন এসই ২

Spread the love

আসছে আইফোন এসই ২

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

আইফোন এসই-এর নতুন সংস্করণ আনতে পারে অ্যাপল। ২০২০ সালের জন্য ফ্ল্যাগশিপ আইফোনের একটি সস্তা সংস্করণ নিয়ে কাজ করা হচ্ছে বলে গুজব শোনা যাচ্ছে আর নতুন ফোনটির নাম হতে পারে আইফোন এস ই ২ — খবর ব্রিটিশ ট্যাবলয়েড মিররের।

২০১৬ সালে প্রথম ছোট আকারের আইফোন এসই উন্মোচন করে অ্যাপল। ২০১৭ সালে স্টোরেজ বাড়িয়ে এটি আবারও আপডেট করা হয়।

বাহ্যিক দিক থেকে আইফোন ৫এস-এর নকশার মতোই রাখা হয়েছে এসই। তবে, ডিভাইসটির ভেতরে দেওয়া হয়েছে অ্যাপলের নতুন এ৯ চিপ, বড় ব্যাটারি এবং পেছনে ১২ মেগাপিক্সেল ক্যামেরা।

২০১৮ সালে আইফোন এসই বিক্রি বন্ধ করে অ্যাপল। পরে এর কোনো আপডেটও ঘোষণা করা হয়নি। সেসময় অনেক বিশেষজ্ঞ মনে করেছেন সবচেয়ে ছোট এবং সস্তা আইফোনটি সরিয়ে ভুল করেছে অ্যাপল।

অ্যাপলের নতুন আইফোনগুলোর পর্দার মাপ ৫.৮ ইঞ্চি, ৬.১ ইঞ্চি এবং ৬.৫ ইঞ্চি। এবছরও নতুন আইফোন মডেলগুলোতে এই পর্দার মাপ রাখা হবে বলে গুজব রয়েছে।

আইফোন এসই-এর চার ইঞ্চি পর্দার চেয়ে নতুন আইফোনের পর্দা অনেক বড়ই বলা চলে।

২০২০ সালের সব আইফোনে ওলেড পর্দা ব্যবহার করা হবে বলে তাইওয়ানের স্মার্টফোন যন্ত্রাংশ সরবরাহকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে।

অন্যদিকে ৫.৪২ ইঞ্চি মডেলের আইফোন ঢআর-এর পর্দা সরবরাহ করে থাকে স্যামসাং ডিসপ্লে’র ওয়াই-অক্টা বা এলজি ডিসপ্লে’র টিওই টাচ প্রযুক্তি। পর্দার দাম কমাতেই এই প্রযুক্তি ব্যবহার করা হয়, যাতে আইফোন ঢআর-এর দাম সার্বিকভাবে কমানো সম্ভব হয়।

এবারে সব আইফোনে ওলেড পর্দা ব্যবহার করা হলে তাই ডিভাইসের দামও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ