September 18, 2019, 10:04 pm

শিরোনাম :
অতিরিক্ত যানজট ও দূর্ঘটনা কমাতে পরিবেশ সুন্দর রাখতে তানোর থানার মোড়ে ওসি খাইরুল ইসলামের উদ্যোগ ছুটে চলেছেন পর্বতারোহী তরুণ শাহাদাত নবীগঞ্জে এক হিন্দু পরিবারের ইসলামধর্ম গ্রহণ রংপুরের পীরগঞ্জের চন্ডিপুরে জঙ্গল থেকে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর মরদেহ উদ্ধার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষসহ ৬ জনের বিরুদ্ধে দুদক কর্তৃক ৪ কোটি ৪৮ লাখ টাকা আত্মসাতের মামলা পিরোজপুরের স্বরূপকাঠী প্রেসক্লাবের সাথে উপজেলা ও পুলিশ প্রশাসনের মত বিনিময় মৌলভীবাজারে পেঁয়াজের দাম লাগামহীন, বিপাকে নিন্ম আয়ের মানুষ নাটোরে বাবু শংকর গোবিন্দ চৌধুরীর ২৪তম মৃত্যু বার্ষিকী পালিত পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের সভাপতিত্বে কুমিল্লায় জেলা পুলিশের মাসিক কল্যান সভা অনুষ্ঠিত মোংলা বন্দর রুপ নিতে যাচ্ছে গোল্ডেন বন্দরে

আসছে আইফোন এসই ২

Spread the love

আসছে আইফোন এসই ২

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

আইফোন এসই-এর নতুন সংস্করণ আনতে পারে অ্যাপল। ২০২০ সালের জন্য ফ্ল্যাগশিপ আইফোনের একটি সস্তা সংস্করণ নিয়ে কাজ করা হচ্ছে বলে গুজব শোনা যাচ্ছে আর নতুন ফোনটির নাম হতে পারে আইফোন এস ই ২ — খবর ব্রিটিশ ট্যাবলয়েড মিররের।

২০১৬ সালে প্রথম ছোট আকারের আইফোন এসই উন্মোচন করে অ্যাপল। ২০১৭ সালে স্টোরেজ বাড়িয়ে এটি আবারও আপডেট করা হয়।

বাহ্যিক দিক থেকে আইফোন ৫এস-এর নকশার মতোই রাখা হয়েছে এসই। তবে, ডিভাইসটির ভেতরে দেওয়া হয়েছে অ্যাপলের নতুন এ৯ চিপ, বড় ব্যাটারি এবং পেছনে ১২ মেগাপিক্সেল ক্যামেরা।

২০১৮ সালে আইফোন এসই বিক্রি বন্ধ করে অ্যাপল। পরে এর কোনো আপডেটও ঘোষণা করা হয়নি। সেসময় অনেক বিশেষজ্ঞ মনে করেছেন সবচেয়ে ছোট এবং সস্তা আইফোনটি সরিয়ে ভুল করেছে অ্যাপল।

অ্যাপলের নতুন আইফোনগুলোর পর্দার মাপ ৫.৮ ইঞ্চি, ৬.১ ইঞ্চি এবং ৬.৫ ইঞ্চি। এবছরও নতুন আইফোন মডেলগুলোতে এই পর্দার মাপ রাখা হবে বলে গুজব রয়েছে।

আইফোন এসই-এর চার ইঞ্চি পর্দার চেয়ে নতুন আইফোনের পর্দা অনেক বড়ই বলা চলে।

২০২০ সালের সব আইফোনে ওলেড পর্দা ব্যবহার করা হবে বলে তাইওয়ানের স্মার্টফোন যন্ত্রাংশ সরবরাহকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে।

অন্যদিকে ৫.৪২ ইঞ্চি মডেলের আইফোন ঢআর-এর পর্দা সরবরাহ করে থাকে স্যামসাং ডিসপ্লে’র ওয়াই-অক্টা বা এলজি ডিসপ্লে’র টিওই টাচ প্রযুক্তি। পর্দার দাম কমাতেই এই প্রযুক্তি ব্যবহার করা হয়, যাতে আইফোন ঢআর-এর দাম সার্বিকভাবে কমানো সম্ভব হয়।

এবারে সব আইফোনে ওলেড পর্দা ব্যবহার করা হলে তাই ডিভাইসের দামও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ