April 3, 2020, 8:20 am

শিরোনাম :
ঝিকরগাছা উপজেলায় শংকরপুর ইউনিয়নে সাবেক ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিডি চাউল চুরির অভিযোগ আগামী ৫ এপ্রিল রবিবার করোনা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবের দুই পবিত্র নগরী মক্কা ও মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ জারি করোনা ভাইরাস প্রতিরোধে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের দিক নির্দেশনামূলক সভা অনুষ্ঠিত প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতায় রাজশাহী পুলিশ সুপারের কার্যক্রম অব্যাহত করোনা ভাইরাস প্রতিরোধে দ্বিগুণ বন্দি নিয়ে দুশ্চিন্তায় রাজশাহী কারা কর্তৃপক্ষ রাজশাহীতে গোপন বৈঠকের সময় র‌্যাব-৫ এর অভিযানে জঙ্গি সংগঠনের ৩ সদস্য গ্রেফতার তাহিরপুরে উপজেলা নির্বাহী অফিসারের বাজার মনিটরিং,সচেতনামূলক পরামর্শ কেশবপুরে চারুপীট আর্ট স্কুলের উদ্যোগে হতদরিদ্র ৬০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ সারিয়াকান্দিতে নিজস্ব অর্থায়নে ১০০ চা দোকানদার পেলেন খাদ্য সহায়তা

আর্জেন্টিনার হার মেসির ফেরার ম্যাচে

Spread the love

আর্জেন্টিনার হার মেসির ফেরার ম্যাচে

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

 

ভেনেজুয়েলার বিপক্ষে শুরুর ছন্দহীনতা কাটিয়ে ঘুরে দাঁড়িয়েছিল আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে প্রচ- চাপ তৈরি করে একটি গোলও শোধ করে তারা। কিন্তু শেষ দিকে আবার গোল খেয়ে বড় ব্যবধানে হেরে বসে লিওনেল স্কালোনির দল।

মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানোতে শুক্রবার রাতে লিওনেল মেসির ফেরার ম্যাচে ৩-১ গোলে হেরেছে আর্জেন্টিনা।

দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে প্রীতি ম্যাচে শুরুটা দুর্দান্ত হয় ভেনেজুয়েলার। বিরতির আগেই দুবার বল জালে পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় তারা।

পঞ্চম মিনিটে মাঝমাঠ থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে সঙ্গে লেগে থাকা গাব্রিয়েল মের্কার্দোকে এড়িয়ে ডান পায়ের ভলিতে জাল খুঁজে সলোমন রনদন। খুব বেশি কিছু করার ছিল না আর্জেন্টিনা গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানির।

শুরুতেই পিছিয়ে পড়া তারুণ্যনির্ভর দলটির প্রথম দিকের খেলায় সমন্বয়ের অভাব ছিল স্পষ্ট। বলের জন্য অনেক নিচে নেমে খেলতে দেখা যায় মেসিকে। অধিনায়কের নৈপুণ্যেই ৩০তম মিনিটে প্রথম সেরা সুযোগটি পায় আর্জেন্টিনা।

তিন জনকে কাটিয়ে বাঁদিক থেকে নিখুঁত ক্রসে বার্সেলোনা তারকা খুঁজে নেন লাউতারো মার্তিনেসকে। তার ডাইভিং হেড লক্ষ্যেই ছিল; কিন্তু ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। পরের মিনিটে গোলমুখে জিওভানি লো সেলসো ঠিক মতো বলে পা ছোঁয়াতে না পারায় হাতছাড়া হয়ে যায় আরেকটি ভালো সুযোগ।

খানিক পর আরমানিকে একা পেয়েছিলেন রনদন; কিন্তু তাকে রুখে দেন রিভার প্লেটের গোলরক্ষক। ৩৭তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে মেসির বাঁকানো শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন ভেনেজুয়েলার গোলরক্ষক।

৪৪তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে স্কালোনির দল। দ্রুত নেওয়া ফ্রি-কিকে বল পেয়ে একটু এগিয়ে কোনাকুনি শটে ব্যবধান ২-০ করেন মিডফিল্ডার জন মুরিয়ো।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে প্রবল চাপ তৈরি করে আর্জেন্টিনা। কিন্তু কোনোরকমে আক্রমণগুলো ঠেকিয়ে দিচ্ছিল ভেনেজুয়েলা।

প্রতি আক্রমণ থেকে ৫৯তম মিনিটে হঠাৎ এসে যায় আর্জেন্টিনার সুযোগ। নিজেদের অর্ধে বল পেয়ে মেসি খুঁজে নেন লো সেলসোকে। তার রক্ষণচেরা পাস পেয়ে প্রথম স্পর্শেই ব্যবধান কমান মার্তিনেস।

কিছুক্ষণ পর সমতা টানার সহজ সুযোগ নষ্ট করেন ইন্টার মিলানের এই ফরোয়ার্ড। গোলরক্ষককে একা পেয়েছিলেন তিনি; কিন্তু তার শটে বল পোস্ট ঘেঁষে চলে যায় বাইরে।

প্রায় আট মাস পর আন্তর্জাতিক ফুটবলে ফিরে দলের হারে হতাশ আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। প্রীতি ম্যাচে ভেনেজুয়েলার কাছে ৩-১ গোলে হেরেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ছবি: রয়টার্স ৭৫তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান ৩-১ করে ফেলেন খানিক আগে মাঠে নামা হোসেফ মার্তিনেস। ডি-বক্সে ফরোয়ার্ড দারউইনকে ডিফেন্ডার হুয়ান ফইথ ফাউল করলে পেনাল্টি পেয়েছিল ভেনেজুয়েলা।

৮৬তম মিনিটে মেসির ক্রসে অরক্ষিত রিভার প্লেটের ফরোয়ার্ড মাতিয়াস সুয়ারেসের হেড লক্ষ্যভ্রষ্ট হলে আর ম্যাচে ফিরতে পারেনি আর্জেন্টিনা।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ