July 20, 2019, 10:21 am

শিরোনাম :
মোরেলগঞ্জে মসজিদের উন্নয়নে দশ লাখ টাকা দিলেন এমপি মোরেলগঞ্জে নিয়মনীতির তোয়াক্কা না করে শিক্ষক বদলির অভিযোগ উঠেছে উপজেলা শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ভয়ঙ্কর সব অপরাধে জড়িত হাজার হাজার বিদেশী নাগরিক এদেশে দাপিয়ে বেড়াচ্ছে ডেঙ্গু নিয়ন্ত্রণে আগে নিজেদের সচেতন হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী দুর্নীতি দুর্নীতিই, এটা অন্যভাবে দেখার উপায় নেই: ওবায়দুল কাদের সংখ্যালঘুদের অধিকার রক্ষার পাশাপাশি উগ্রবাদ প্রতিরোধে সচেষ্ট বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী বন্যার্ত কেউই সরকারি ত্রাণ থেকে বঞ্চিত হবে না: ত্রাণ প্রতিমন্ত্রী বন্যা পরিস্থিতির অবনতি: শেরপুর-জামালপুর মহাসড়ক যোগাযোগ বিচ্ছিন্ন গাইবান্ধায় হু হু করে বাড়ছে বন্যার পানি, নিহত ২ দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে বিশেষায়িত ল্যাব হবে: আইসিটি প্রতিমন্ত্রী

আবারো রোহিঙ্গাবাহী নৌকাডুবি: ১৪ লাশ উদ্ধার

Spread the love

আবারো রোহিঙ্গাবাহী নৌকাডুবি: ১৪ লাশ উদ্ধার

ডিটেকটিভ নিউজ ডেস্ক

বঙ্গোসাগরের উখিয়া ইনানী উপকূল থেকে রোহিঙ্গাবাহী নৌকা ডুবিতে নিহত ১৪ শিশু ও নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতদের মধ্যে নয় জন শিশু ও পাঁচজন নারী।

বৃহস্পতিবার বিকেলে ৫টার দিকে এসব মৃতদেহ ইনানীর পাথুয়ারটেক পয়েন্টে ভেসে আসে। সাগর পথ পাড়ি বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টাকালে এই নৌকা ডুবির ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) কাই কিসলো জানান, সাগরে তিনটি ট্রলার ডুবে এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এ পর্যন্ত ১৪ রোহিঙ্গা নারী-পুরুষের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে ৯জন শিশু, ৫জন মহিলা। আর ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

বেঁচে যাওয়া রোহিঙ্গা জাফর জানান, গত ২৭ সেপ্টেম্বর রাতে মিয়ানমার বুচিদং থেকে তারা রওনা করেন। দুই দিন ধরে তারা সাগরে ভাসে। এই সময়ের মধ্যে তারা কোন কিছু খেতে পারেনি।

তিনি আরো জানান, টেকনাফের জাহাজপুরা এলাকার দালাল ও বোটের মালিক হানিফের মাধ্যমে তারা বাংলাদেশে ঢুকেছে। হানিফ মিয়ানমার গিয়ে তাদের নিয়ে আসে।

উল্লেখ্য, মিয়ানমার বাহিনীর নির্যাতনে পালিয়ে আসা রোহিঙ্গারা সাগর পথ পাড়ি দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টাকালে নৌকা ডুবির ঘটনা ঘটছে। রোহিঙ্গা বহনকারী নৌকাডুবিতে এ পর্যন্ত অন্তত দেড় শতাধিক রোহিঙ্গা নারী-পুরুষের মৃত্যু হয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ