July 16, 2019, 1:54 am

আন্দোলন থেকে সরে আসলেন সাত কলেজ শিক্ষার্থীরা

Spread the love

আন্দোলন থেকে সরে আসলেন সাত কলেজ শিক্ষার্থীরা

ডিটেকটিভ নিউজ ডেস্ক

 

পাঁচ দফা দাবিতে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেছেন। গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালযের উপাচার্যের সঙ্গে বৈঠকের পর আশ্বস্ত হয়ে তারা চলমান বিক্ষোভ কর্মসূচি স্থগিত করে।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- একসঙ্গে পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে ত্রুটিমুক্ত ফল প্রকাশসহ একই বর্ষের সব বিভাগের ফল একত্রে প্রকাশ, গণহারে অকৃতকার্য হওয়ার কারণ প্রকাশ ও খাতা পুনর্মূল্যায়ন, সাত কলেজের জন্য স্বতন্ত্র প্রশাসনিক ভবন নির্মাণ, প্রতিটি বিভাগে মাসে দু’দিন করে অধিভুক্ত সাত কলেজে মোট ১৪ দিন ঢাবি শিক্ষকদের ক্লাস নেওয়া এবং সেশনজট নিরসনে অ্যাকাডেমিক ক্যালেন্ডার প্রকাশসহ ক্রাশ প্রোগ্রাম চালু।

আন্দোলনকারীদের সমন্বয়ক আবু বকর বলেন, আমরা আজও (গতকাল) বিক্ষোভ কর্মসূচি পালন করি। পরবর্তীতে উপাচার্য স্যারকে স্মারকলিপি দিলে তিনি আমাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন। দাবি মানা না হলে পরবর্তী কর্মসূচি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে বলে জানান তিনি।

অপরদিকে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দ্রুত ফলাফল, অকৃতকার্যদের আবেদন, স্বতন্ত্র প্রশাসনিক ভবন নির্মাণসহ কয়েকটি বিষয়ে আশ্বাস্ত করেন বলে জানান আন্দোলনকারীরা।

অধিভুক্ত সাত সরকারি কলেজ হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও তিতুমীর কলেজ।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ