November 7, 2019, 4:25 pm

শিরোনাম :
যশোরের শার্শা সীমান্তে পরিত্যক্ত অবস্থায় ফেনসিডিল উদ্ধার ভোলা লালমোহন কালমা ইউনিয়ন এর আওয়ামিলীগ এর ওয়ার্ড মূল লীগ এর কমিটি গঠন সেই শফিকুল,অধরা রনি অবশেষে কারাগারে গাইবান্ধায় ডাকাত দলের সাথে পুলিশের গোলাগুলি : গুলিবিদ্ধ ৩ ডাকাত আটক : ৪ পুলিশ সদস্য আহত সরকারকে কৃতজ্ঞতা জানিয়ে সংবাদ সম্মেলন বোয়ালমারীতে রাজাকারের মুক্তিযোদ্ধা ভাতা স্থগিত সুনামগঞ্জে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা সিরাজগঞ্জে রেলওয়ের ৫শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ কৃষক লীগের নতুন নেতৃত্ব,সভাপতি সমীর চন্দ্র ,সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি মঈন উদ্দীন খান বাদল না ফেরার দেশে চলে গেলেন টাকা ফেরত দিতে হবে সবাইকেই – অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

আনোয়ারায় পল্লী চিকিৎসকদের “এহোপ”, প্রশিক্ষনের নামে প্রতারনার ফাঁদ

Spread the love

 

মনিরুল এহসান, আনোয়ারা, (চট্রগ্রাম) থেকে:

আনোয়ারায় পল্লী চিকিৎসকদের প্রশিক্ষণের নামে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে। পল্লী চিকিৎসকদের অভিযোগ এ্যাসোসিয়েশন ফর হেল্প অব প্যাসেঞ্জার এভরিহোয়ার (এহোপ) নামে প্রশিক্ষণের নামে প্রতারণার ফাঁদ পেতে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করে। প্রতারণার কাজে উপজেলো স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তার স্বাক্ষর জালিয়াতি করে ইস্যু করা হয়েছে একটি চিঠি। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সাক্ষর জালিয়াতি করে শুধু চিঠিই নয় প্রশিক্ষণের আগেই নামের সাথে ডাক্তার বানিয়ে তৈরী করা হয়েছে শত শত ভুয়া পরিচয় পত্র। প্রতিষ্ঠানটির বিরিদ্ধে ২০১৮ সালেও প্রশিক্ষণের নামে জনপ্রতি ৩ হাজার ২ শত টাকা করে হাতিয়ে নিয়ে উধাও হয়ে যাওয়ার অভিযোগও আছে। চিঠিতে বলা হয়েছে, পল্লী চিকিৎসকদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে আরএমপি রিফ্রিশোর প্রশিক্ষণ দেবে সংস্থাটি। প্রশিক্ষণ পরিচালিত হবে সরাসরি সিভিল সার্জন ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার তত্বাবধানে। প্রশিক্ষণ ফি বাবদ চাওয়া হয়েছে ৫ হাজার ২ শত টাকা। আয়োজক সংস্থা এ্যাসোসিয়েশন ফর হেল্প অব প্যাসঞ্জোর এভরিহোয়ার (এহোপ) ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার স্বাক্ষরিত চিঠিতে সব পল্লী চিকিৎসকদের আনোয়ারা উপজলো স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করতে বলা হয়েছে। জানা গেছে, প্রশিক্ষণ অংশ নিতে আনোয়ারার পল্লী চিকিৎসক, ফার্মেসী মালিক-কর্মচারী সহ বিভিন্ন জনকে চিঠি দেয়া হয়েছে। চিঠি পেয়ে শনিবার (২৬ অক্টোবর) সকাল প্রশিক্ষণরে জন্য এসব চিকিৎসক ও ফার্মেসী মালিক উপজলো স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। এসময়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দিন এ্যাসোসিয়েশন ফর হেল্প অব প্যাসেঞ্জার এভরিহোয়ার (এহোপ) আয়োজক সংস্থাকে তাদের কাগজপত্র ও প্রশিক্ষণার্থীদের কাগজপত্র দেখতে চাইলে বিপত্তি বাঁধে। প্রশিক্ষণের পক্ষে আয়োজক সংস্থা কোন কাগজপত্র দেখাতে পারেনি। পরে তিনি সংশ্লিষ্ট সংস্থার কর্মকর্তাদের এই প্রশক্ষিণ বন্ধ করার নির্দেশ দেন।

এ ব্যাপার জেলা সিভিল সার্জন আজিজুর রহমান জানান, “আজ এ ব্যাপারে, একটি অভিযোগ পেয়েছি। উপজলো স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দিয়েছি ৩ কার্যদিবসের মধ্যে একটি লিখিত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ