October 17, 2020, 8:45 pm

শিরোনাম :
ওয়ান শুটারগান ও রিভলবারসহ দুই জনকে গ্রেফতার আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক ঘরনির্মাণ’ ভুক্তভোগীদের রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন! রাজধানীর মাতুয়াইল এলাকা হতে ২৭২ বোতল ফেন্সিডিলসহ ০২ জন মাদক ব্যাবসায়ী গ্রেফতার হবিগঞ্জের নবীগঞ্জে টেইলারী শিখতে গিয়ে ফুফায় করলো এক তরুণীকে ধর্ষন! স্বামী- স্ত্রী আটক কুয়াকাটায় সহিংসতা বিরোধী সাইকেল র‌্যালি অবৈধ অস্ত্র রেখে নৌকা’র প্রার্থীকে ফাঁসানোর অভিযোগ ঝিনাইদহে পারিবারিক বিরোধের জেরে নারী নিহত নাটোরের গুরুদাসপুরে নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত তারাগঞ্জে কমেনি আলুর দাম সবজি’র দাম চড়া সরিষাবাড়ীতে নারী ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত জামালপুরে বিট পুলিশিং সমাবেশ লামা’র পুলিশের উদ্যোগে দেশব্যাপী ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমা‌বেশ জামালপুরের সরিষাবাড়ীতে প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগ ; যুবক আটক জামালপুরের মেলান্দহে ট্রাক্টর চাপায় বৃদ্ধের মৃত্যু স্লুইজ গেটের জমি দখল করে অবৈধ স্থাপণা নির্মাণের হিড়িক নাটোরে ট্রাক-মোটর সাইকেল সংঘর্ষে ১ নারীর মৃত্যু কেশবপুর পৌরসভা নির্বাচনে সম্ভাব্য মেয়র পদপ্রার্থী অ্যাডভোকেট মিলন মিত্রের মতবিনিময় এসআই আকবরের দেশত্যাগ রোধে বেনাপোল সীমান্তে সতর্কতা জারী যশোরের নওয়াপাড়ায় ট্রেনের ধাক্কায় ৬ প্রাইভেট আরোহী হতাহত

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক ঘরনির্মাণ’ ভুক্তভোগীদের রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন!

Spread the love
রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধান ::
রাজশাহীর তানোর উপজেলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে এক কৃষকের আম বাগান দখল করে জোরপূর্বক ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। তাতে বাধা দেয়ায় ওই কৃষক ও তার পরিবারের ওপর হামলা এবং হুমকি-ধামকি দেয়ার অভিযোগও উঠেছে। শনিবার (১৭ অক্টোবর) ২০২০ ইং বেলা ১১টায় রাজশাহী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবারটি। ভুক্তভোগী ওই কৃষকের নাম ছলিম উদ্দিন। তিনি তানোর উপজেলার টকটকিয়া গ্রামের মৃত কসিম উদ্দীনের ছেলে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ছলিম উদ্দিন জানান, গত (২৫ সেপ্টেম্বর) তার ক্রয়কৃত ভোগ দখলীয় আম বাগানে একই গ্রামের কসিমুদ্দিনের ছেলে এলাকার চিহ্নিত মাদকসেবী হাশেম উদ্দীন ১০-১২ জনকে সঙ্গে নিয়ে গাছ কেটে ফেলে সেখানে অবৈধভাবে টিন ও বাঁশ দিয়ে ঘর নির্মাণ করতে থাকে। এতে বাধা দেয়ায় হাশেম উদ্দীন ও তার লোকজন তাদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় গত (২৮ সেপ্টেম্বর) ২০২০ ইং আদালতে মামলা দায়ের করলে আদালত সেখানে ঘর নির্মাণ বন্ধ করে ১৪৪ ধারা জারি করেন।
তিনি জানান, হাশেম উদ্দীন নিষেধাজ্ঞা অমান্য করে পুনরায় ঘর নির্মাণ করলে পরে (১০ অক্টোবর) আদালত আবারো ঘর নির্মাণে নিষেধাজ্ঞা ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে তানোর থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দেন। আদালতের নির্দেশে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা কাজ বন্ধ রাখে। তবে পুলিশ চলে যাওয়ার পর পুনরায় নির্মাণ কাজ শুরু করে। এছাড়াও তাদেরকে প্রাণনাশসহ হুমকি-ধামকিও দেয়া হচ্ছে। বর্তমানে তারা নিজেদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। এ ঘটনায় সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতির বিবেক গণমাধ্যম কর্মী, আইন প্রয়োগকারী সংস্থা ও যথাযথ প্রশাসনের সহযোগিতা কামনাসহ মাননীয় মাতা প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছেব
এবিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসানের সাথে মুঠোফোনে রাজশাহী প্রেসক্লাবের পক্ষ থেকে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনাস্থলে পুলিশ অফিসারসহ ফোর্স পাঠিয়ে নির্মাণ কাজ বন্ধ রাখতে পুলিশের পক্ষ থেকে কঠোর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। তার পরেও নিষেধাজ্ঞা অমান্য করে কোনোপ্রকার স্থাপনা নির্মাণ করলে দোষীদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইন অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ