June 4, 2020, 7:16 am

শিরোনাম :
চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় বিএনপি থেকে আয়ামী লীগে যোগ দেয়া সেই আমিনুল ইসলাম ডেঙ্গুজ্বরে মৃত্যু টাঙ্গাইল শহরের পূর্ব আদালতপাড়া পুকুরের চোরাবালি থেকে ২ গাভী উদ্ধার করল ফায়ার সার্ভিস কক্সবাজারের চকরিয়ায় পাওনা টাকা চাওয়ায় বৃদ্ধকে এ কেমন নির্যাতন! বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার দড়িরচর খাজুরিয়া দাখিল মাদ্রাসার কেরানি ও মসজিদের ইমামকে জুতার মালা পরিয়ে লাঞ্ছনা ঢাকা-বরিশাল নৌরুট: রোটেশনে উধাও স্বাস্থ্যবিধি মহামারী মরন ব্যাধী করোনা সংক্রমণ ভয়াবহ রূপ নেয়ার শঙ্কা মহামারী মরন ব্যাধী করোনায় বিপর্যস্ত অর্থনীতি জিডিপির গতি বৃদ্ধিই বড় চ্যালেঞ্জ আগামী তিন বছর ৮ শতাংশের উপরে প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্য ভারতে রাস্তায় নামছে বেসরকারি বাস আগের ভাড়াতেই সুস্থ আছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আমি কেবলমাত্র আল্লাহকে জবাব দিতে বাধ্য – অভিনেত্রী জাইরা ওয়াসিম দারাজ বাংলাদেশে ৫০০ কোটি টাকা বিনিয়োগ করবে

আগের চেয়ে ‘এখন শিল্পীরা বেশি স্বাধীন’

Spread the love

আগের চেয়ে ‘এখন শিল্পীরা বেশি স্বাধীন’

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সানিয়া সুলতানা লিজা বর্তমানে গান নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন। স্টেজ শো, অডিও গান, মিউজিক ভিডিও এবং সিনেমার গান নিয়ে চলছে তার ব্যস্ততা। তবে সবচেয়ে বেশি ব্যস্ত শো নিয়ে। এদিকে কদিন আগেই ব্যাংকক ঘুরে এলেন তিনি। শো করতে নয়, ঘোরাঘুরি ও ডাক্তারি চেকআপের জন্যই ছিল তার এ সফর। সফর শেষে দেশে ফিরেই নতুন উদ্যম নিয়ে কাজ শুরু করেছেন লিজা। বর্তমানে দেশের বিভিন্ন স্থানে শো করছেন। সব মিলিয়ে কেমন চলছে দিনকাল? লিজা বলেন, বেশ ভালো।

কারণ, ব্যাংকক সফরটা ছোট হলেও ভালো সময় কেটেছে। সেখান থেকে ফিরে এখন কাজ শুরু করেছি। শো-এর টানা ব্যস্ততা চলছে। আর রেকর্ডিংয়ের ব্যস্ততাও রয়েছে। সম্প্রতি নতুন একটি গান প্রকাশ হয়েছে। এর সাড়া কেমন মিলছে? লিজা উত্তরে বলেন, কয়েকদিন হলো গানটি প্রকাশ হয়েছে। এখনই এর ফলাফল কিংবা সাড়া নিয়ে কথা বলাটা ঠিক হবে না। তবে আমি চেষ্টা করেছি ভালো একটি গান করার। বাণিজ্যিক কোনো উদ্দেশ্য ছিল না এখানে। যে গানটি প্রকাশ করেছি তার নাম ‘প্রাণ জুড়ে’। জাহিদ আকবরের কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন আরফিন রুমি। আবিদ হাসান এটির ভিডিও নির্মাণ করেছেন। খুব সাধারণভাবে এ গানটির ভিডিও করা হয়েছে। আমার ইউটিউব চ্যানেলেই এটি প্রকাশ করেছি। গানটিতে বরাবরের মতো আমি পারফর্মও করেছি। আমার বিশ্বাস গানটি সময়ের সঙ্গে সঙ্গে ভালোর দিকে যাবে। এর বাইরে সামনে কি আসছে? লিজা বলেন, বেশ কিছু গানের কাজ হয়ে আছে। এর মধ্যে বিভিন্ন কোম্পানির বেশ কয়েকটি কাজ করেছি। নিজের উদ্যোগেও গান করা আছে। তবে আমি সম্পূর্ণ বাণিজ্যিক উদ্দেশ্য নিয়ে গান করছি না। আমি চাই ভালো মানের কিছু গান করতে। এমন গান করতে চাই যা রাতারাতি জনপ্রিয় হওয়ার দরকার নেই। বরং, ধীরে ধীরে মানুষের হৃদয়ে জায়গা করে নিক। দীর্ঘদিন যেন গানগুলো টিকে থাকে। মূলত এই লক্ষ্য নিয়েই নিজের উদ্যোগে কয়েকটি গান করেছি। গানের সঙ্গে ভিডিও কতটুকু জরুরি মনে হয় এই সময়ে? লিজা উত্তরে বলেন, একটা সময়ে অটোগ্রাফের যুগ ছিল। তারকাদের অটোগ্রাফের জন্য লাইন লেগে থাকতো। এখন কিন্তু অটোগ্রাফের চেয়ে ফটোগ্রাফ বেশি চায় সবাই। অবস্থার পরিবর্তন হয়েছে। গান এখন শোনার পাশাপাশি মানুষ দেখতেও চায়। কিন্তু আমি এটা বলছি না যে, অডিওর চেয়ে ভিডিওর প্রতি বেশি গুরুত্ব দিতে হবে। তবে অবশ্যই ভিডিও সময়ের দাবি। আর গানের কথা, সুর ও গাওয়ার ধরনের ওপরই বেশি গুরুত্ব দিতে হবে। এরপর ভিডিও নিয়ে ভাবা যায়। অডিওকে গুরুত্ব না দিয়ে শুধু ভিডিওকে গুরুত্ব দিলে সেটার মান থাকবে না, এটাই স্বাভাবিক। এখন মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? লিজা বলেন, এখন খারাপও না। খুব ভালোও না। ডিজিটালি গান প্রকাশ হচ্ছে। কোম্পানিগুলোও শিল্পীদের ভালো গান প্রকাশ করছে। আবার শিল্পী নিজেও তার গান প্রকাশ করতে পারছে। আমি তো মনে করি এখন শিল্পীরা আগের চেয়ে বেশি স্বাধীন। কারণ, কারো ওপর নির্ভর হয়ে থাকতে হচ্ছে না। স্বত্ব রেখে নিজের গান নিজেই প্রকাশ করতে পারছে। তাই ইন্ডাস্ট্রি সামনে আরো ভালোর দিকে যাবে বলেই আমার বিশ্বাস। এবার ভিন্ন প্রসঙ্গে আসি। বিয়ে করা হচ্ছে কবে? লিজা বলেন, বিয়ে নিয়ে কোনো চিন্তা নেই এখন। যখন হবে তখন দেখা যাবে। এখন আমার  সব ধ্যান জ্ঞান হলো গান।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ