June 5, 2020, 12:05 pm

শিরোনাম :
চৌদ্দগ্রামে দুই নেতার মঙ্গল কামনায় মসজিদে মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত করোনার ডেঞ্জার জোন হিসাবে আখ্যায়িত হতে যাচ্ছে সিলেট রংপুরে আইনজীবির গলাকাটা লাশ উদ্ধার বার সমিতির তীব্র নিন্দা ও প্রতিবাদ গ্রেপ্তার ১ কোভিড-১৯ মহামারীর সংক্রমণ থেকে রেহাই পেতে বাসা থেকে কাজ করবেন কেন্দ্রীয় ব্যাংকের কর্মীরা ভারতে ২৪ ঘণ্টায় মহামারী মরন ব্যাধী করোনায় আক্রান্ত ৯৮৫১ দেশে মহারী মরন ব্যাধী কোভিড রোগীর সংখ্যা ৬০ হাজার ছাড়াল, মৃত্যু ৮১১ আওয়ামী লীগ নেতা সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সফল অস্ত্রোপচার, দোয়া কামনা মহামারী মরন ব্যাধী করোনা কেড়ে নিল আরও ৩০ প্রাণ,শনাক্ত ২৮২৮ জামালপুরে ৩৫ বিজির অভিযানে দুই মাদক ইয়াবা ব্যাসায়ী আটক মেলান্দহে বৃদ্ধের লাশ উদ্ধার

আইপিএলে সাকিবের স্থানে কে খেলবে

Spread the love

আইপিএলে সাকিবের স্থানে কে খেলবে

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

আইসিসি ২ বছরের জন্য নির্বাসিত করেছে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানকে। দু’বছরের মধ্যে এক বছর ‘স্থগিত নিষেধাজ্ঞা’। অর্থাৎ সাকিব ক্রিকেট থেকে পুরোপুরি বাইরে থাকবেন এক বছর। ফলে আগামি বছর আইপিএলে খেলতে দেখা যাবে না তাকে। সাকিবের জায়গায় তা হলে কে খেলবেন সানরাইজার্স হায়দরাবাদে? বাংলাদেশের অলরাউন্ডারের বিকল্প হতেই পারেন এই পাঁচ ক্রিকেটারের মধ্যে কোনো একজন।

মাহমুদুল্লাহ: ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন মাহমুদুল্লাহ। টি টোয়েন্টি ম্যাচ খেলার ভালো অভিজ্ঞতা রয়েছে তার। ব্যাট ও বল হাতে সম্প্রতি ভালো পারফরম্যান্সও করেছেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে মাহমুদুল্লাহর স্ট্রাইক রেট ১২০।

৯৯টি উইকেট তার ঝুলিতে। এতেই বোঝা যাচ্ছে অলরাউন্ডার হিসেবে মাহমুদুল্লাহ যেকোন দলকে নির্ভরতা দিতে পারেন। সাকিবও এই কাজটাই করে থাকেন। ফলে আগামি আইপিএলে তার জায়গায় মাহমুদুল্লাহকে দেখা যেতেই পারে।

মোজেস হেনরিকে: ২০০৯ সালের আইপিএলে প্রথম বার দেখা গিয়েছিল মোজেস হেনরিকে-কে। ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদ আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। সে বার হেনরিকে চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন। গত বারের আইপিএল নিলামে কিংস ইলেভেন পঞ্জাব নিয়েছিল হেনরিকে-কে।

টপ অর্ডারে ব্যাট করতে নামেন তিনি। নিউ সাউথ ওয়েলস-এর এই অলরাউন্ডার সিম বোলিং করতে পারেন। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আগেও খেলেছেন তিনি। ফলে পুরনো দলে ফিরতেই পারেন হেনরিকে।

ক্রিস ওকস: সাকিবের বিকল্প হিসেবে সানরাইজার্স নিতেই পারে ক্রিস ওকসকে। আইপিএলে দুই মৌসুমে (২০১৭, ২০১৮) ২৫টি উইকেট নিয়েছেন তিনি।

হায়দরাবাদের সম্পদ হতে পারেন ওকস। নতুন বলে ভালো শুরু করতে পারেন তিনি। ইনিংসের শেষের দিকেও বল করতে দক্ষ। বড় শটও মারতে পারেন। টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটসম্যানরা তো বড় শটই খেলে থাকেন। পরের দিকে নেমে ইংল্যান্ডের হয়ে দ্রুত রানও করেছেন কয়েকটি ম্যাচে। ফলে সাকিবের জায়গায় তাকে নিতেই পারে সানরাইজার্স।

জেমস নিশাম: বিশ্বের বিভিন্ন প্রান্তের টি-টোয়েন্টি লিগে খেলার অভিজ্ঞতা রয়েছে নিউজিল্যান্ড অলরাউন্ডারের। গত এক বছরে নিশাম নিজেকে নিয়ে গিয়েছেন অন্য এক উচ্চতায়। টি-টোয়েন্টি ক্রিকেটে তার স্ট্রাইক রেটও বেশ ভালো। খুব সহজেই বোলারকে তুলে ফেলতে পারেন গ্যালারিতে।

বল হাতেও তিনি দক্ষ। সাকিব চলে যাওয়ায় একজন বিদেশি অলরাউন্ডারের দরকার সানরাইজার্স-এর। কিউই ক্রিকেটারকে সানরাইজার্সের জার্সি পরে খেলতে দেখা যেতেই পারে।

গ্লেন ম্যাক্সওয়েল: বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত গ্লেন ম্যাক্সওয়েল। তিনি চলতে শুরু করলে যে কোনও কঠিন টার্গেটই খুব সহজ বলে মনে হয়। গত বার নিলাম থেকে নাম তুলে নিয়েছিলেন ম্যাক্সওয়েল। নিজের ক্রিকেটে নজর দেবেন বলেই অজি ক্রিকেটার নিজেকে সরিয়ে নিয়েছিলেন।

বলটাও করতে পারেন তিনি। ম্যাক্সওয়েলকে যে কোনও ফ্র্যাঞ্চাইজিই দলে নিতে চাইবে। সাকিবের জায়গায় সানরাইজার্স ম্যাড ম্যাক্সকে দলে নিলে অবাক হওয়ার কিছু নেই।-আনন্দবাজার

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ