May 30, 2020, 11:00 am

শিরোনাম :
করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় দক্ষিণ কোরিয়ার স্কুলগুলো আবারও বন্ধ করা হয়েছে মহামারী মরন ব্যাধী করোনায় একদিনে আরও ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ রংপুরে কথিত জিনের বাদশা চক্রের চার সদস্য গ্রেফতার প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল উদ্ধার! রাজশাহী বিভাগে করোনা রোগী একদিনে বেড়েছে ৪৩ পুলিশের অভিযানে রাজশাহীর তানোরে ৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার! লক্ষ্মীপুরে শিশুর শরীরে ইনজেকশন পুশ করা সেই খুকি বেগম গ্রেফতার বোয়ালমারীতে নতুন করে ৩ জনের করোনা শনাক্ত, উপজেলায় মোট আক্রান্ত ৪৬ সুন্দরগঞ্জে বিশ্ববিদ্যালয় ছাত্রীর শ্লীলতাহাণি রংপুরে কথিত জিনের বাদশা চক্রের চার সদস্য গ্রেপ্তার রামপালে ময়না আদর্শ কিন্ডার গার্টেন আম্পানের আঘাতে বিধ্বস্ত সরকারি সাহায্যের আবেদন

অ্যান্ড্রয়েড পি-এর বেটা আনলো গুগল

Spread the love

অ্যান্ড্রয়েড পি-এর বেটা আনলো গুগল

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের আসন্ন সংস্করণ অ্যান্ড্রয়েড পি-এর নতুন বেটা সংস্করণ ঘোষণা করেছে মার্কিন ওয়েব জায়ান্ট গুগল। এর সঙ্গে ১৫৭টিরও বেশি ইমোজি দেখানো হয়েছে।

চলতি বছরের শেষে এই সংস্করণ আনা হবে বলে বিভিন্ন প্রতিবেদনে বলা হয়েছে।

বুধবার প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়, “নতুন এই ইমোজিগুলোতে স্কেইটবোর্ড, লবস্টার আর পরিবার ও দম্পতিদের জন্য লিঙ্গ নিরপেক্ষ ইমোজির মতো নতুন কিছু রয়েছে। এতে আরও বলা হয়, গুগল ইমোজিপিডিয়া নীতিমালা অনুসরণ করেছে। সেই সঙ্গে প্রতিষ্ঠানটি জানিয়েছে, “যদি কোনো লিঙ্গ উল্লেখ করা না হয় তবে লিঙ্গ নিরপেক্ষ বা লিঙ্গ বৈষম্যহীন ডিসপ্লে ব্যবহার করা উচিৎ।”

এছাড়াও নতুন অ্যান্ড্রয়েড ইমোজি আনার সঙ্গে আগের ইমোজিগুলোতেও পরিবর্তন আনা হয়েছে।

নতুন ইমজিগুলোর মধ্যে কোঁকড়া চুল, সাদা চুল, টাক মাথার মানুষ, জন্মদিনের হ্যাট পড়া মুখ, আমের মতো দেখতে কিছু, সুতার বলসহ আরও অনেক ইমোজি নতুন আপডেটে যোগ হবে বলে আশা করা হচ্ছে।

অ্যান্ড্রয়েড পি বেটা ২ সংস্করণটি কিছু ডিভাইসের জন্য আনা হয়েছে। চলতি বছর জুলাইয়ে এই সংস্করণ সবার জন্য আনা হবে বলে আশা করা হচ্ছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ