November 9, 2019, 11:49 am

শিরোনাম :
ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় মোরেলগঞ্জে ব্যাপক প্রস্তুতি সিরাজগঞ্জের এনায়েতপুর প্রেসক্লাবের সভাপতি ছামাদ, সম্পাদক রফিক মোল্লা জাতীয় শ্রমিক লীগের নেতৃত্বে সভাপতি ফজলুল হক মন্টু এবং সাধারণ সম্পাদক আজম খশরু প্রধানমন্ত্রী শ্রমিক লীগের সম্মেলন উদ্বোধন করলেন বোয়ালমারীতে অগ্নিকা-ে ৫টি পাটের গুদাম ভষ্মিভূত পিএসসি পরিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন কেশবপুরে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের হেলমেট পরিয়ে দিলেন ওসি রাজারহাটে বাল্য বিয়ের দায়ে বরের চাচাতো বোনের জরিমানা ঘূর্নিঝড় বুলবুলে প্রস্তুত ভোলা জেলার প্রশাসন, খুলে দেওয়া হয়েছে ৬৪৮ আশ্রয়কেন্দ্র সিরাজগঞ্জে নির্মাণাধীন সেপটিক ট্যাংকে পড়ে এক শ্রমিকের মৃত্যু

অস্ট্রেলিয়ার আড়াই কোটি মানুষ ম্যাক্সওয়েলের পাশে

Spread the love

অস্ট্রেলিয়ার আড়াই কোটি মানুষ ম্যাক্সওয়েলের পাশে

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

 

ক্রিকেট থেকে বিরতি নেওয়া অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের পাশে দাঁড়িয়েছেন সতীর্থ ক্রিস লিন। তার মতে, অস্ট্রেলিয়ার সব মানুষের সহানুভূতি পাবেন ম্যাক্সওয়েল।

বৃহস্পতিবার এক বিবৃতিতে অস্ট্রেলিয়া দলের মনোরোগ বিশেষজ্ঞ মাইকেল লয়েড জানান, মানসিক স্বাস্থ্যজনিত সমস্যার কারণে  ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতি নিয়েছেন ম্যাক্সওয়েল। মাসখানেক ধরে এই সমস্যা বেশ ভোগাচ্ছিল তাকে। সিডনিতে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের হয়ে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলা লিন সতীর্থের এই বিরতিকে দেখছেন বড় এক পদক্ষেপ হিসেবে। জানিয়েছেন পূর্ণ সমর্থন। “যখন একজন এভাবে যায়, পুরো দল বিষয়টি অনুধাবন করে। তবে আমার মনে হয়, (ম্যাক্সওয়েলের ব্যাপারটা) পুরো অস্ট্রেলিয়া অনুভব করছেৃ.তাকে বুঝতে হবে, অস্ট্রেলিয়ার আড়াই কোটি মানুষ তার পাশে আছে এবং এটাই মূল ব্যাপার। “(মানসিক স্বাস্থ্য নিয়ে) আমরা খুব একটা কথা বলি না। তবে সে এটি বুঝতে পেরেছে যে ক্রিকেট এখন তার জন্য নয় আর এ কারণে আমি তাকে নিয়ে গর্বিত। ম্যাক্সওয়েলের এভাবে বিরতিতে যাওয়া ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের সুস্থতার গুরুত্বকে আবারও সামনে এনেছে বলে মনে করেন লিন। “অনেকেই মনে করে এটা বেশ সহজ ব্যাপার, অস্ট্রেলিয়ার হয়ে খেলা এবং বিশ্বের নানান জায়গায় ভ্রমণ করা। তবে এর পেছনে অনেক কঠিন পরিশ্রম থাকে যেটা মানুষ দেখে না। যে ধরণের মানসিক দৃঢ়তা অনেক ক্রিকেটারকে দেখাতে হয়, সেটা পরের পর্যায়ের। “ম্যাক্সওয়েল তার সমস্যার ব্যাপারে বলায় ক্রিকেটের জন্য ভালো হয়েছেৃ.এর আগেও আমরা অনেককে ক্রিকেট থেকে বিরতি নিতে দেখেছি। যেরকম আমি বললাম, এটা কোন মসৃণ পথ নয়। এটা একটা বিশাল বরফখন্ড, মাঝেমাঝে আমরা কেবল সেটার উপরের অংশটাই দেখি।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ