June 4, 2020, 12:31 am

শিরোনাম :
সুস্থ আছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আমি কেবলমাত্র আল্লাহকে জবাব দিতে বাধ্য – অভিনেত্রী জাইরা ওয়াসিম দারাজ বাংলাদেশে ৫০০ কোটি টাকা বিনিয়োগ করবে বরিশালে নতুন করে আরও ৫০ জন মহামারী মরন ব্যাধী করোনায় আক্রান্ত চীনা মহামারী মরন ব্যাধী করোনা মেডিকেল টিম ঢাকায় আসছে ৮ জুন সোমবার গুরুদাসপুরে ব্যাবসায়ীর স্ত্রীর সাথে ছাত্রলীগ নেতার পরকীয়া; গণধোলাই দিয়ে ১০ লাখ টাকা কাবিনে বিয়ে নাটোরের বাগাতিপাড়ায় করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু; নমুনা সংগ্রহ সরকারদেরকে চেয়ারম্যানের সহায়তা প্রদান দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারায় হাইলধর ইউনিয়নের খাসখামা গ্রামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যু চিলমারী সিনিয়র আলিম মাদ্রাসার ১১ শিক্ষার্থীর ভাগ্য অনিশ্চিত : দুই বছরেও পায়নি এসএসসির ফলাফল

অরণ্য’র সাইকেল র‍্যালি-১৯ ও বৃক্ষরোপণ-

Spread the love
মোঃ রেজাউল হক,রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
সবুজ বাঁচান, সবুজের যত্ন নিন’-এই স্লোগানকে সামনে রেখে বুধবার (১০ এপ্রিল) কুড়িগ্রামে ও রাজারহাটে সাইকেল র‌্যালি এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বনজ, ফলজ ও ঔষধি গাছের চারা রোপণ করেছে পরিবেশবাদী স্বেচ্ছাসেবী যুব সংগঠন অরণ্য। বৃক্ষ রোপণ এবং বৃক্ষের প্রতি যত্নশীল হওয়ার বিষয়ে জনসচেতনতা বাড়াতে তারা এই কর্মসূচির আয়োজন করেন।সকালে স্থানীয় সার্কিট হাউজের সামনে র‌্যালির উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিন আল পারভেজ। এ সময় কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি আহসান হাবীব নীলু উপস্থিত ছিলেন।এরপর র‌্যালিতে অংশগ্রহণকারীরা একে একে সদর উপজেলার টোগরাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ২০টি এবং রাজারহাট উপজেলার সরকারি মীর ইসমাইল হোসেন ডিগ্রি কলেজ মাঠে ১৫টি গাছের চারা রোপণ করেন। এ সময় তাদের সাথে যোগ দেন, রাজারহাট উপজেলার নির্বাহী অফিসার মুহ: রাশেদুল হক প্রধান (সদ্য পদোন্নতি পাওয়া অতিরিক্ত জেলা প্রশাসক), রংপুরের রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ও রিভারাইন পিপল-এর পরিচালক ড. তুহিন ওয়াদুদ, অধ্যক্ষ আলহাজ্ব মো: সফিকুল ইসলাম, প্রভাষক মো: এনামুল হক।

এছাড়া তারা রাজারহাটের ধনঞ্জয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ৩০টি এবং উলিপুর উপজেলার অর্জুনেরডারা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ২৫টি চারা রোপণ করেন।এ সময় বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা তাদের স্বাগত জানান এবং স্বতঃস্ফূর্তভাবে চারা রোপণে অংশগ্রহণ করেন। এভাবে দীর্ঘ প্রায় ৩০ কিলোমিটার পথ ঘুরে র‌্যালিটি জেলা শহরের কলেজ মোড় এলাকায় ফিরে এসে শেষ হয়।
প্রাইভেট ডিটেকটিভ/ ১১ এপ্রিল ২০১৯/ইকবাল
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ