September 15, 2019, 11:52 am

শিরোনাম :
মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধই আমার মূল লক্ষ; ফরিদ উদ্দিন মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালকে মেডিকেল কলেজ ঘোষণার দাবি জাতীয় সংসদে উত্থাপন কলাপাড়ায় নদীতে পড়ে বার্জ শ্রমিক নিখোঁজ শিবগঞ্জে গুজিয়া উচ্চ বিদ্যালয়ের উন্নয়ন কাজের উদ্বোধন তালায় রুগ্ন গাভী জবাই : মাংস ব্যবসায়ীকে জরিমানা ঝিনাইদহের শৈলকুপায় প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান পিযুষসহ আটক ৪, অস্ত্র, গুলি, ইয়াবা উদ্ধার কুড়িগ্রামে মুক্তিযোদ্ধাদের জীবনের গল্প নিয়ে স্মৃতিচারণমূলক বীরগাথা শীর্ষক ডকুমেন্টরী ইসলামে আশুরা কেন এত গুরুত্বপূর্ণ দিন রাজারহাটে অটো রিক্সার ধাক্কায় মোটর সাইকেল আরোহির মৃত্যু

অবশেষে অ্যাপলের নতুন আইপড

Spread the love

অবশেষে অ্যাপলের নতুন আইপড

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

আইপড টাচ-এর নতুন সংস্করণ উন্মোচন করেছে অ্যাপল। এ১০ ফিউশন প্রসেসরের সঙ্গে ২৫৬ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ অপশন রাখা হয়েছে এতে।

২০১৫ সালের জুলাই মাসে ষষ্ঠ প্রজন্মের আইপড টাচের পর এবারই প্রথম ডিভাইসটি আপডেট করলো অ্যাপল। আইফোন ৭-এর প্রসেসরই এবার যোগ করা হয়েছে নতুন সংস্করণে– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

প্রসেসর ছাড়া আর তেমন কিছুই আপডেট করা হয়নি আইপড টাচের নতুন সংস্করণে। আগের মতোই ৪ ইঞ্চি পর্দা, হোম বাটন এবং ক্যামেরা রাখা হয়েছে ডিভাইসটিতে।

অ্যাপলের দাবি আগের চেয়ে দ্বিগুণ সিপিউ কার্যক্ষমতা এবং তিনগুণ গ্রাফিক্স পাওয়া যাবে নতুন আইপড টাচে।

নতুন আইপড টাচের মাধ্যমে অ্যাপলের আসন্ন আর্কেড গেইমিং নিবন্ধন সেবারও প্রচারণা চালানো হচ্ছে। ডিভাইসটির স্পেসিফিকেশন বাড়ানো হয়েছে যাতে এই সেবার সব গেইম এতে খেলা যায়। বর্তমানে নিবন্ধন সেবাগুলোকে আয়ের নতুন পথ হিসেবে বিবেচনা করে এই খাতে নজর বাড়াচ্ছে অ্যাপল।

আইপড টাচের ৩২ গিগাবাইট মডেলের বাজার মূল্য বলা হয়েছে ১৯৯ মার্কিন ডলার। আর  ১২৮ গিগাবাইট ও ২৫৬ গিগাবাইট মডেলের দাম যথাক্রমে ২৯৯ ডলার এবং ৩৯৯ ডলার।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ