August 19, 2019, 2:02 am

অন্যরকম অনুভূতি হয় দেশের জার্সি পরে মাঠে গেলে

Spread the love

অন্যরকম অনুভূতি হয় দেশের জার্সি পরে মাঠে গেলে

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

সুদূর ইংল্যান্ড, ভিনদেশী কন্ডিশনে এই বিশ্বকাপ খেলবে বাংলাদেশ। কিন্তু সেখানেও তারা পেতে পারে দেশের আবহ। তাদের স্বাগত জানাতে প্রস্তুত হাজার হাজার দর্শক। দেশের জার্সি পরে মাঠে গিয়ে মাশরাফিদের সমর্থন দিতে তৈরি তারা। লন্ডনের রাস্তায় রাস্তায় বাংলাদেশের জার্সির বেচাকেনা দেখে তেমনই মনে হচ্ছে।

দীর্ঘদিন ধরে মাশরাফিদের খেলা দেখার অপেক্ষায় দিন গুনছেন ইংল্যান্ডের প্রবাসী বাংলাদেশিরা। তাদের অপেক্ষার পালা শেষ হতে আর মাত্র দুইদিন বাকি। রবিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন। সেই মিশনে নিজেদের বিলিয়ে দিতে প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশি সমর্থকরা। এই প্রেক্ষিতে বাংলাদেশি এই প্রবাসীদের দোড়গোড়ায় জার্সি পৌঁছে দিতে কেউ কেউ রাস্তায় জার্সি বিক্রির উদ্যোগ নিয়েছেন।

১৫ পাউন্ডে জার্সি কিনতে পারছেন প্রবাসী বাংলাদেশিরা। লন্ডনের হোয়াইট চ্যাপেলে অনেক বাংলাদেশির বসবাস। ইস্ট লন্ডন মসজিদ এলাকায় বৃহস্পতিবার রাতে প্রবাসী এক বাংলাদেশিকে জার্সি বেচতে দেখা গেছে। ছাতার চারদিকে জার্সি টাঙিয়ে বিক্রি করছেন মোস্তাকিম হাসান।

প্রায় ৪০০ জার্সি বাংলাদেশ থেকে এনেছেন তিনি। এরইমধ্যে অনেক জার্সি বিক্রি হয়ে গেছে বলে জানালেন মোস্তাকিম, ‘সবাইতো বাংলাদেশকে সমর্থন জানাতে মাঠে যাবে। আমি নিজেও যাবো। দেশের জার্সি পরে মাঠে গেলে মনে অন্যরকম অনুভূতি কাজ করে। দেশের সমর্থনে সবাই জার্সি পরে মাঠে যাবে বলেই জার্সির ব্যাপারে সবার আগ্রহ বেশি।’

কেবল লন্ডনের রাস্তায় রাস্তায় জার্সি বিক্রয় হচ্ছে তা নয়। লন্ডনের বিভিন্ন বিপণি বিতানেও লাল-সবুজের জার্সি বিক্রয় হচ্ছে। দেশে হোক আর প্রবাসে, বাংলাদেশি সমর্থকদের হৃদয়ে ক্রিকেট মিশে আছে। নিজ দেশকে সমর্থন জানাতে কেবল লন্ডনেই নয়, আশপাশের শহরে বসবাস করা বাংলাদেশিরাও প্রস্তুতি নিচ্ছেন এখানে এসে মাশরাফিদের সমর্থন জানানোর। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে লন্ডনের ওভালে গ্যালারিতে মাশরাফিদের সমর্থক ছিল চোখে পড়ার মতো। এবারও তেমনটাই দেখার আশা।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ