December 9, 2019, 12:31 pm

শিরোনাম :
মিঠাপুকুরের পায়রাবন্দে আধুনিক বিশ্ব বিদ্যালয় প্রতিষ্ঠা হবে মোরেলগঞ্জে বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে জয়িতা সম্মাননা প্রদান মোরেলগঞ্জে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত বেগম রোকেয়া দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা’র র‌্যালী যশোরের বেনাপোলে “আন্তর্জাতিক দূর্ণীতিবিরোধী দিবস উদযাপিত অবশেষে গ্রেফতার হলো মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তিকারী যুবক উজ্জল কুমার রায় সিরাজগঞ্জে ৩ শিক্ষা প্রতিষ্ঠানে অপ্রীতিকর ঘটনা এবং পরীক্ষা চলাকালে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ রক্ষায় ১৪৪ ধারা সিরাজগঞ্জে পুলিশের শটগানের গুলিতে আনসার সদস্য আহত ২ রাজধানীর পোস্তগোলা সেতুর উপর থেকে স্ত্রীকে নদীতে নিক্ষেপ করে হত্যা করেছে স্বামী সমরাস্ত্র পরীক্ষা অব্যাহত রাখলে সব হারাবে কিম জং উন -যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

অধিনায়ক উইলিয়ামসন এবার রেকর্ড বইয়ে

Spread the love

অধিনায়ক উইলিয়ামসন এবার রেকর্ড বইয়ে

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

ক্রিকেট বিশ্বকাপে এক আসরে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রানের মালিক হলেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। এতদিন ৫৪৮ রান নিয়ে শ্রীলংকার মাহেলা জয়া বর্ধনের সঙ্গে যৌথভাবে এ তালিকার শীর্ষে ছিলেন উইলিয়ামসন। তবে চলতি বিশ্বকাপের ফাইনালে রান করে এককভাবে তালিকার শীর্ষ স্থানটি নিজের করে নিলেন এ তারকা ব্যাটসম্যান। বিশ্বকাপে এক আসরে অধিনায়ক হিসেবে এখন ১০ ম্যাচে ৯ ইনিংসে উইলিয়ামসনের রান সংখ্যা ৫৭৮। তবে জয়াবর্ধন খেলেছেন ১১ ইনিংস।

বর্ণাঢ্য ক্যারিয়ারে ইতোমধ্যেই অনেক রেকর্ডের মালিক বনে গেছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। আইসসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ আসরের ফাইনালে গতকাল লর্ডসে নিজ ক্যারিয়ারে আরেকটি পালক সংযোজন করলেন কিউই অধিনায়ক। চলতি বিশ্বকাপে দারুণ নৈপুণ্য দিয়ে বলতে গেলে এককভাবেই দলকে ফাইনালে টেনে তুলেছেন তিনি।

বিশ্বকাপের এক আসরে পাঁচশ’র বেশি রান করা চার অধিনায়কের একজন উইলিয়ামসন। এ ছাড়া এক বিশ্বকাপে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা দ্বিতীয় খেলোয়াড়ও তিনি। ২০০৩ আসরে তিন সেঞ্চুরি করে এ তালিকার শীর্ষে আছে ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। উইলিয়ামসনের সেঞ্চুরি দুইটি।

সতীর্থ রস টেইলরের পর এক আসরে পাঁচশ’র বেশি রান করা নিউজিল্যান্ডের দ্বিতীয় খেলোয়াড়ও উইলিয়ামসন।

ক্রিকেট বিশ্বকাপে এক আসরে সর্বোচ্চ রান সংগ্রহকারী অধিনায়কদের তালিকা:

সন খেলোয়াড় ম্যাচ ইনিংস রান ১০০ ৫০

২০১৯ কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড) ১০ ৯ ৫৭৮ ২ ২

২০০৭ মাহেলা জয়াবর্ধনে(শ্রীলংকা) ১১ ১১ ৫৪৮ ১ ৪

২০০৭ রিকি পন্টিং(অস্ট্রেলিয়া) ১১ ৯ ৫৩৯ ১ ৪

২০১৯ এ্যারন ফিঞ্চ (অস্ট্রেলিয়া) ১০ ১০ ৫০৭ ২ ৩

২০১৫ এবি ডি ভিলিয়ার্স (দ:আফ্রিকা) ৮ ৭ ৪৮২ ১ ৩

২০০৩ সৌরভ গাঙ্গুলি ১১ ১১ ৪৬৫ ৩ ০

২০১১ কুমার সাঙ্গাকারা (শ্রীলংকা) ৯ ৮ ৪৬৫ ১ ৩

১৯৯২ মার্টিন ক্রো (নিউজিল্যান্ড) ৯ ৯ ৪৫৬ ১ ৪

২০০৭ গ্রায়েম স্মিথ (দ:আফ্রিকা) ১০ ১০ ৪৪৩ ০ ৫

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ